ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৪:১৭ পূর্বাহ্ন

শিরোনাম

বান্দরবানে রিজিয়ন কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন 

  • আপডেট: Friday, February 2, 2024 - 9:48 am

জমিরউদ্দীন, বান্দরবান সদর :

বান্দরবান সেনা রিজিয়নের আয়োজনে বান্দরবান জোনের সার্বিক তত্ত্বাবধায়নে বান্দরবান সেনা জোনের প্রশিক্ষণ মাঠে রিজিয়ন কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২ ফেব্রুয়ারী ২০২৪) সকাল ৯ টায়  এ উদ্বোধনী অুনুষ্ঠান শুরু হয়।

 

সম্প্রীতির এই বান্দরবানে সামরিক ও বেসামরিক পরিমণ্ডলে সম্প্রীতির বন্ধন কে আরো অটুট রাখতে এই প্রীতি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

 

উক্ত টুর্নামেন্টে সর্বমোট ১২ টি দল স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। সকালে বান্দরবান জোনের প্রশিক্ষণ মাঠে টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক মেজর এম এম ইয়াসিন আজিজ এর সঞ্চালনায় বেলুন উড়ানোর মাধ্যমে খেলার উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী ম্যাচে বান্দরবান বিচার বিভাগ বনাম বান্দরবান পৌরসভা দলের খেলা অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী খেলায় বান্দরবান বিচার বিভাগ দল, বান্দরবান পৌরসভা দলকে ১৬ রানে পরাজিত করে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে: কর্নেল এএসএম মাহমুদুল হাসান, পিএসসি, এছাড়াও উপস্থিত ছিলেন এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী মোঃ জিয়াউল হক, মেজর এস এম হাসানাত ফেরদৌস, বিএম বান্দরবান সেনা রিজিয়ন, জনাব রায়হান কাজেমী, অতিরিক্ত পুলিশ সুপার, বান্দরবান সদর সার্কেল এছাড়াও ১২টি দলের অধিনায়ক ও খেলোয়াড়গণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এ এস এম মাহমুদুল হাসান পিএসসি বলেন, শান্তি, সম্প্রীতি ও শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সামরিক ও বেসামরিক পরিমন্ডলে সেনাবাহিনীর সাথে সকলের যেন সম্প্রীতির বন্ধন টা আরো দৃঢ় হয় সেই উদ্দেশ্যকে সামনে রেখে এই প্রীতি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এছাড়াও খেলা মানুষের মনকে সুস্থ ও আনন্দদায়ক করে তোলে। তিনি আরো বলেন বর্তমান যুবসমাজকে মাদক আসক্ত থেকে দূরে রাখতে খেলাধুলাকে বেছে নেওয়ার বিকল্প নেই। সকলের এই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ কে তিনি অভিনন্দন জানিয়ে সুষ্ঠুভাবে টুর্নামেন্টটি শেষ করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

রিজিয়ন কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এ সর্বমোট ১২টি দলের অংশগ্রহণ করেছে। বান্দরবান সেনা রিজিয়ন দল, বান্দরবান সেনা জোন দল, জেলা প্রশাসন দল, পানি উন্নয়ন বোর্ড দল, এলজিইডি বান্দরবান দল, জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ দল, বান্দরবান বিচার বিভাগ দল, বান্দরবান স্বাস্থ্য বিভাগ দল, বান্দরবান জেলা পরিষদ দল, বান্দরবান জেলা পুলিশ দল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড দল ও বান্দরবান পৌরসভা দল।