ঢাকা | মে ২৩, ২০২৪ - ১২:৩২ অপরাহ্ন

শিরোনাম

যুব উন্নয়ন অধিদপ্তরের নবীনবরণ ও সনদ বিতরণ অনুষ্ঠিত

  • আপডেট: Monday, January 29, 2024 - 1:43 pm

ইউসুফ আলী খান।।

যুব উন্নয়ন অধিদপ্তর ঢাকা জেলাধীন “কম্পিউটার বেসিক এন্ড আইসিটি এপ্লিকেশন”কোর্সের প্রশিক্ষণার্থীদের নবীনবরণ ও সনদপত্র বিতরণ-২০২৪ অনুষ্ঠিত।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে অবস্থিত বিশেষ অধিবেশন কক্ষে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের ৫০তম ব্যাচের বিদায়ী ও ৫১তম ব্যাচের নবীন প্রশিক্ষণার্থীরা এ আয়োজন করেন।

এসময় অত্র কেন্দ্রের প্রশিক্ষক কম্পিউটার ও কোর্স কো-অর্ডিনেটর সুকুমার চন্দ্র শীলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার যুব প্রশিক্ষণ কেন্দ্রের কো-অর্ডিনেটর মো. আবুল কাসেম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আব্দুল মজিদ সহকারী প্রশিক্ষক কম্পিউটার যুব উন্নয়ন অধিদপ্তর ঢাকা জেলা।

৬মাস মেয়াদি কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের
৫০তম ব্যাচের ৯৮ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। মেধা তালিকায় স্থান পাওয়ায় প্রথম মো. রবিউল আউয়াল, দ্বিতীয় মো. মিজানুর রহমান ও তৃতীয় মিথিলা রাণী শিলাকে পুরস্কার দেয়া হয়।

৫০তম ব্যাচের বিদায়ী প্রশিক্ষণার্থী মো. শামীম রেজা বলেন, আমি প্রশিক্ষণ গ্রহণ করে সন্তুষ্ট। তবে যুব উন্নয়ন অধিদপ্তরের আবাসিক ও অনাবাসিক সকল কোর্সে প্রশিক্ষণার্থীদের যাতায়াত ভাতা দেয়া হয়। কিন্তু আমাদের কম্পিউটার বেসিক ও আইসিটি এপ্লিকেশন কোর্সে কোনো ধরনের প্রশিক্ষণ ভাতা দেয়া হয় না। প্রশিক্ষণ ভাতা দেয়া হলে যুবরা উপকৃত হবে। এবিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

ঢাকা জেলার যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষক কম্পিউটার ও কোর্স কো-অর্ডিনেটর সুকুমার চন্দ্র শীল বলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের ৬৪টি জেলার ৭৬টি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের মধ্যে ঢাকা জেলাধীন সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউট কেন্দ্রে অবস্থিত ৬মাস মেয়াদি কম্পিউটার বেসিক এন্ড আইসিটি এপ্লিকেশন কোর্সে কম্পিউটার তাত্ত্বিক, ব্যবহারিক যুব কার্যক্রম ফিলান্সিং ও গ্রাফিক্স ডিজাইন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। অত্র কেন্দ্রে যুবরা প্রশিক্ষণ গ্রহণ করে সন্তুুষ প্রকাশ করেন। এবং যুবরা এ প্রশিক্ষণ পেয়ে নিজে উদ্যোক্তা হয়ে দেশ ও বিদেশে সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছে।