ঢাকা | মে ২১, ২০২৪ - ৩:১৮ অপরাহ্ন

শিরোনাম

হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের নতুন ভবনের শুভ উদ্বোধন

  • আপডেট: Thursday, December 28, 2023 - 10:05 am

ইউসুফ আলী খান।।

ঢাকা শিল্পাঞ্চল সাভারের আশুলিয়ার উত্তর গাজীরচট এলাকায় হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজ এর নতুন ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। শুভ উদ্বোধন শেষে স্কুলের ছাত্র-ছাত্রীদের দ্বারা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর ) সকাল ১১ টার সময় আশুলিয়ার উত্তর গাজীরচট আলিয়া মাদ্রাসা সংলগ্ন হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজ এর নতুন ভবনের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ ইসলামী ব্যাংকের সাবেক পরিচালক ও বার্ডস গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোস্তফা আনোয়ার।

হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মোঃ আতাউর রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বার্সস গ্রুপের চেয়ারম্যান ও বাংলাদেশ ইসলামী ব্যাংকের সাবেক পরিচালক আলহাজ্ব ইঞ্জি: মুস্তফা আনোয়ার ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের ১ নং যুগ্ন সাধারন সম্পাদক শাহাদাত হোসেন খান।

হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক নির্মল চন্দ্র রায় ও সহকারী শিক্ষিকা তানিয়া আক্তার এর সঞ্চালনায় বিশেষ অতিথি বিষয়ে উপস্থিত ছিলেন,সাভার উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ আইয়ুব খান, আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন, বার্ডস গ্রুপ লিঃ সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ আমিনুর রহমান মিয়া,বিশিষ্ট সমাজ সেবক মোঃ সিরাজুল ইসলাম দেওয়ান, বিশিষ্ট সমাজ সেবক মোঃ নজরুল ইসলাম খান, আদর্শ কিন্ডারগার্টেন এন্ড হাই স্কুলের এসোসিয়েশন সভাপতি এস এম নাসির উদ্দিন, হাজী মোঃ সাখাওয়াত হোসেন খান, ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন ভান্ডার, ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আয়নাল হক মাদবর মোঃ দেলোয়ার হোসেন খান, মজিবর রহমান, জাহিদুল ইসলাম মিন্টু সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং অভিভাবক বৃন্দ।

এসময় হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আশুলিয়া থানা আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাদাৎ হোসেন খান বলেন,আমার মরহুম পিতা আলহাজ্ব মোঃ সৈয়দ খান এর নামে স্কুলের নামকরণ করা হয়েছে হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজ।

এসময় তিনি বলেন, আমি সবার মতো স্কুল দিয়ে ব্যবসা করার চিন্তা করি না। আমি সবসময় শিক্ষাকে মুল্যায়ন করে আসছি এবং আগামীতে করে যাবো। তাই যারা অর্থের অভাবে তাদের ছেলে মেয়েদের পড়াশোনা করাতে পারছেন না তাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্যই আমি আমার পিতার স্মৃতি স্মরণে এই স্কুলটি ২০১৭ সালে প্রতিষ্ঠা করি। স্কুলটি প্রতিষ্ঠা লগ্নেই বলেছিলাম যে একটি নতুন ভবন তৈরি করা হবে এবং ছাত্র-ছাত্রীদের জন্য খেলাধুলার মাঠ থাকবে। তারে ধারাবাহিকতায় আজকে এই নতুন ভবনের শুভ উদ্বোধন করা হলো।

এ সময় হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মোঃ আতাউর রহমান খান বলেন,স্কুলের প্রতিষ্ঠাতা আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাদাৎ হোসেন খান একজন শিক্ষানুরাগী ব্যক্তি। স্কুল প্রতিষ্ঠার পর থেকে তিনি মধ্যবিত্ত ও নিম্নবিত্ত আয়ের মানুষের ছেলে মেয়েদের পড়াশোনার কথা চিন্তা করে নামে মাত্র ভর্তি ফ্রী , খেলাধুলা ও বার্ষিক বনভোজন ফ্রী করে শুধু মাসিক বেতনে পড়াশোনার সুযোগ সুবিধা সৃষ্টি করে দিয়েছেন। এছাড়া যারা মেধাবী কিন্তু অর্থের অভাবে পড়াশোনা করতে পারছে না তাদের জন্য বিনাবেতনে পড়াশোনার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।

উল্লেখ্য যে হাজী সৈয়দ খান স্কুল এন্ড কলেজ ২০১৭ সালে প্রতিষ্ঠা করা হয়।