ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৪:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম

নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে কমিশন বদ্ধপরিকর : রাশেদা সুলতানা

  • আপডেট: Wednesday, December 27, 2023 - 11:58 am

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে বুধবার জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলার প্রিজাইডিং অফিসারদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

মতবিনিময় সভায় রাশেদা সুলতানা বলেন, নির্বাচনকে স্বচ্ছ, পরিচ্ছন্ন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। ইসির একার পক্ষে তা করা সম্ভব নয়। সরকারের সকল বিভাগকে তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। ভোট কেন্দ্রে ভোটারদের আনার দায়িত্ব মুলত প্রার্থীদের। এটি কমিশনের কাজ নয়। কমিশনার ভোটাধিকার প্রয়োগ করার ক্ষেত্র নিশ্চিত করবে। সবার সহযোগীতায় একটি অবাধ ও গ্রহন যোগ্য নির্বাচন হলে তা দেশ বিদেশে প্রসংশিত হবে। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচন পরিচালনার অংশ না হয়েও তারা গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করেন। তবে দায়িত্বশীলতার সাথে তাদের কাজ করতে হবে।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান, রংপুর রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন, গাইবান্ধার পুলিশ সুপার কামাল হোসেন, রংপুর অ লের আ লিক নির্বাচন কর্মকর্তা মো: আজিজুল ইসলাম প্রমুখ। মতবিনিময় সভায় বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা, প্রিজাইডিং অফিসারসহ অন্যরা উপস্থিত ছিলেন।