ঢাকা | জুন ২২, ২০২৪ - ৮:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম

কক্সবাজারে অনুষ্ঠিত হলো ৮ম ফটোগ্রাফিক কার্নিভাল

  • আপডেট: Sunday, November 19, 2023 - 5:07 pm

নিজস্ব প্রতিবেদক :আলোকচিত্র বিষয়ক সংগঠন পোর্ট্রেটের উদ্যোগে গত ১৭ ও ১৮ নভেম্বর কক্সবাজারে অনুষ্ঠিত হলো ৮ম ফটোগ্রাফিক কার্নিভাল। কার্নিভালের আহ্বায়ক বিশিষ্ট আলোকচিত্র সাংবাদিক বুলবুল আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ৩জন বিশিষ্ট আলোকচিত্রীকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা গ্রহণকারী ব্যক্তিরা হলেন বাংলাদেশ ফটো সাংবাদিক এসোসিয়েশনের সাবেক সভাপতি বেসরকারী টিভি চ্যানেল এনটিভির পরিচালক নূরদ্দিন আহমেদ, নারায়ণগঞ্জ ফটোগ্রাফি সোসাইটির উপদেষ্টা কাশেম জামাল ও কুমিল্লার বিশিষ্ট আলোকচিত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহজাহান চৌধুরী। সংবর্ধিত ব্যক্তিরা তাদের বক্তব্যে বলেন, পোর্ট্রেট ৩৪ বছর ধরে আলোকচিত্রসহ সংস্কৃতির বিভিন্ন শাখায় নিরলসভাবে কাজ করে চলেছে, যা এক অনন্য দৃষ্টান্ত।
পোর্ট্রেটের পরিচালক রূপম চক্রবর্তীর সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন পোর্ট্রেটের উপদেষ্টা পিযূষ তালুকদার, পোর্ট্রেট নিউজ ২৪ এর নির্বাহী সম্পাদক মিথূন দত্ত, চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি বাসব শীল, নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক সোসাইটির আহ্বায়ক জামিনুল হক নিপু, কে ইউ মাসুদ, হাবীবুর রহমান মিঠু, পটুয়াখালীর ফটোগ্রাফার এম এ বশর, হাবিবুর রহমান শ্যামল প্রমুখ।
কার্নিভালে আলোকচিত্র প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন বাউফলের আলোকিত্রী শিল্পী এম এ বশার। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।