ঢাকা | জুন ২২, ২০২৪ - ৯:২২ পূর্বাহ্ন

শিরোনাম

বান্দরবানে বৈষম‍্যহীন ও সচ্ছ নিয়োগের দাবিতে পিসিএনপির সংবাদ সন্মেলন

  • আপডেট: Friday, November 3, 2023 - 8:20 am

মোহাম্মদ আজিজ উল্লাহ,বান্দরবান।।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অধীনে সহকারী শিক্ষক নিয়োগে সকল সম্প্রদায়ের জনসংখ্যা অনুপাতে বৈষম‍্যহীন ও সচ্ছ নিয়োগের দাবিতে সংবাদ সন্মেলন করেছে পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি) বান্দরবান জেলা শাখা।

৩ নভেম্বর (শুক্রবার) সকাল সাড়ে ১০টায় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ভবনের ৭ম তলায় নাগরিক পরিষদের জেলা কার্যালয়ে সংবাদ সন্মেলনটি অনুষ্ঠিত হয়।সন্মেলনে সাংবাদিকদের সামনে লিখিত বক্তব‍্য পাঠ করে শোনান,পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান।

পার্বত্য অঞ্চলের অসহায়, পিছিয়ে পড়া, নিরীহ, নিপীড়িত ও অধিকার বঞ্চিত মানুষের সাংবিধানিক অধিকার আদায়ের নিবেদিত পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ চেয়ারম্যান কাজী মজিব বলেন, সম্প্রীতির বান্দরবানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙ্গালীদের শান্তিপূর্ণ সহাবস্থানের মাঝে ষড়যন্ত্রের বিষবাষ্প ছড়িয়ে একটি বিভেদ সৃষ্টি করে ফায়দা লুটার অপচেষ্টায় লিপ্ত রয়েছে একশ্রেণীর স্বার্থন্বেষী মহল।

সম্প্রতি জেলা পরিষদের অধীনে সহকারী শিক্ষক নিয়োগে যথেষ্ট অনিয়ম লোকমুখে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শোনা যাচ্ছে।অনলাইনে যান্ত্রিক ত্রুটি, নির্দিষ্ট সময়ের পরও আবেদন গ্রহণ করা, অনৈতিকভাবে প্রার্থীর রোল নম্বর প্রকাশিত না করে গোপন করা, লিখিত পরীক্ষায় অনেক প্রার্থী অনুপস্থিত থাকা ও ফলাফল পরবর্তী পরীক্ষার্থী কর্তৃক লিখিত পরীক্ষার খাতা যাচাইয়ের চ্যালেঞ্জ গ্রহণ না করা ইত্যাদি সম্পূর্ণ বেআইনি ও নিয়ম বহির্ভূত।তাই জেলা পরিষদ কর্তৃক সহকারী শিক্ষক ও অফিস সহায়ক নিয়োগের ক্ষেত্রে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও স্বজনপ্রীতির ঊর্ধ্বে এসে সকল সম্প্রদায়ের জনসংখ্যার অনুপাতে স্বচ্ছতার ভিত্তিতে বৈষম্যহীন নিয়োগ দানের জোর দাবি জানান। এছাড়াও যেহেতু জেলা পরিষদের নিয়োগ পরীক্ষা ও প্রশ্নপত্র নিয়ে বারবার বিতর্কের সৃষ্টি হচ্ছে তাই জেলা প্রশাসকের মাধ্যমে প্রশ্নপত্র এবং নিয়োগ পরীক্ষা গ্রহণ করা হলে স্বচ্ছ হবে বলেও তিনি দাবি জানান।

এসময় অন‍্যান‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন,পিসিএনপি জেলা সহ সভাপতি মোঃ নরুল আলম,দপ্তর সম্পাদক শাহ জালাল,সহ সাংগঠনিক সম্পাদক নুরুল আফসার,মোঃ মনির হোসেন, জেলা ছাত্র পরিষদের সভাপতি আসিফ ইকবাল। ।এছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ পিসিএনপি ও তার সহযোগী সংগঠণ সমূহের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।