ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৫:১৯ অপরাহ্ন

আশুলিয়ায় হরতাল বিরোধী বিক্ষোভ মিছিল

  • আপডেট: Sunday, October 29, 2023 - 8:35 am

ইউসুফ আলী খান।।

আওয়ামী সরকারের পদত্যাগের দাবিতে গতকাল ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে তুমুল সংঘর্ষের ঘটনায় সারাদেশে চলছে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যার হরতাল। অপরদিকে আওয়ামী লীগ হরতাল ও সমাবেশে পুলিশ হত্যা ও সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল করছে। তবে সাভার-আশুলিয়ায় হরতালের তেমন কোনো প্রভাব দেখা যায়নি।

রাজপথে বিএনপি-জামায়াত সমর্থিত কোন মিছিল দেখা না গেলে হরতাল বিরোধী বিক্ষোভ মিছিল পালন করছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে দুপুরে পযর্ন্ত আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশি মোহাম্মদ সাইফুল ইসলাম এর নেতৃত্বে সাভার-আশুলিয়ার সব সড়কে মোটরসাইকেল শোডাউন দিতে দেখা যায়। এসময় আশুলিয়া থানা আওয়ামী লীগের সাথে একাত্মতা প্রকাশ করেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীগন।

সরেজমিনে দেখা যায়, রবিবার বেলা সাড়ে ১১টার দিকে আশুলিয়া থানা আওয়ামীলীগ সমর্থিত শতাধিক মোটরসাইকেলের একটি বহর নবীনগর চন্দ্রা মহাসড়ক দিয়ে চন্দ্রার দিকে যাচ্ছে। এর আধাঘন্টা পরে মোটরসাইকেলের বিশাল একটি বহর নিয়ে নবীনগর-চন্দ্রা মহাসড়ক দিয়ে নবীনগর হয়ে নয়ারদিকে যান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা-১৯ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ সাইফুল ইসলাম ও তার সমর্থকরা। এছাড়াও হরতালের প্রভাবে গণপরিবহন কম থাকায় মহাসড়কে চলছে ব্যাটারী চালিত অটোরিকশার রাজত্ব।

অন্যদিকে রবিবার ভোর থেকে সাভারের সড়ক-মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়। এছাড়াও সড়কে র‍্যাব এর টহল টিমও চোখে পড়ে।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবুল হাসান বলেন, সাভারের মহাসড়কে এখন পর্যন্ত কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এখন পর্যন্ত সবকিছু স্বাভাবিক রয়েছে।