ঢাকা | জুন ২২, ২০২৪ - ৮:২৯ পূর্বাহ্ন

শিরোনাম

খাগড়াছড়িতে সেনাবাহিনীর নবীন সদস্যদের কুচকুাওয়াজ অনুষ্ঠিত

  • আপডেট: Wednesday, October 18, 2023 - 1:31 pm

খাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়ির দিঘীনালা সেনানিবাসস্থ ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ সেন্টারে সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ রিক্রুট ব্যাচ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। খাগড়াছড়িতে সেনাবাহিনীর নবীন সদস্য হিসেবে ৮৭১ জনের শপথ গ্রহণ উপলক্ষে এ কুচকাওয়াজের আয়োজন করা হয়।

বুধবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় সেনাবাহিনীর দিঘীনালা এফএআরটিসি প্যারেড গ্রাউন্ডে এই কুচকাওয়াজে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চট্টগ্রাম এরিয়াা কমান্ডার ও ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক। নান্দনিক ও চৌকস প্যারেডের মাধ্যমে অর্ডন্যান্স কোরের সদস্য হিসেবে যুক্ত হয়েছে নবীন এ সৈনিকরা । দেশ মাতৃকার সেবায় উদ্বুদ্ধ হয়ে জল, স্থল এবং আকাশ এবং তাদের উপর অর্পিত দায়িত্ব সুচারুরূপে পালন করার প্রত্যয়ে এই নবীন সৈনিকগণ বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য হওয়ার গৌরব অর্জন করেন।

এসময় সেনাবাহিনীর নবীন সদস্যদের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখন্ডতা অক্ষুণ্ন রাখার পবিত্র দায়িত্ব পালনে সদা প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন এবং চট্টগ্রামের এরিয়ার কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক। তিনি দেশ মাতৃকার যেকোন সংকটে সেনাবাহিনীকে আত্মত্যাগের মানসিকতায় প্রস্তুত থাকারও আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষণ চলাকালীন বিভিন্ন ইভেন্টে সেরা নৈপূণ্য প্রদর্শন করার জন্য ৬ নবীন সেনাসদস্যদের মাঝে সম্মাননা স্মারক তুলে দেন।

অনুষ্ঠানে খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহতাশিম হায়দার চৌধুরী, ঊর্ধ্বতন সামরিক, অসামরিক কর্মকর্তা ও অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।