ঢাকা | মে ২১, ২০২৪ - ৮:০৫ অপরাহ্ন

শিরোনাম

সাহিত্য চর্চার মাধ্যমে মানবিক গুণাবলি জাগ্রত হয়ঃ লায়ন মোঃ গনি মিয়া বাবুল

  • আপডেট: Saturday, October 7, 2023 - 9:25 am

জাগো জনতা ডেস্কঃ
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, সাহিত্য চর্চার মাধ্যমে মানুষের গুণাবলি জাগ্রত, বিকশিত ও প্রসারিত হয়। মানবিক সমাজ প্রতিষ্ঠা করতে সাহিত্য চর্চা বাড়াতে হবে। সাহিত্য সমাজ সংস্কারে বড় হাতিয়ার। সুস্থ-সুন্দর, শান্তিময় ও বাসযোগ্য সমাজ প্রতিষ্ঠা করতে দেশীয় সংস্কৃতির বিকাশ অপরিহার্য।
কবি সোসাইটি বাংলাদেশ এর উদ্যোগে ৬ অক্টোবর (শুক্রবার) বিকেলে ঢাকা মতিঝিলস্থ সংগঠনের নিয়মিত মাসিক কবি আড্ডা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, তরুনদেরকে মাদক ও সন্ত্রাস থেকে বাঁচাতে সংস্কৃতির চর্চায় তাদের আগ্রহী করে গড়ে তুলতে হবে। তিনি প্রতি গ্রামে এমনকি পাড়ায়-মহল্লায় পাঠাগার গড়ে তোলার আহ্বান জানান

কবি সোসাইটি বাংলাদেশের উপদেষ্টা কবি হালিমা বেগম এর সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি মোজাম্মেল হোসেন সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, কবি নাহিদ রোকসানা, কবি আব্দুস সালাম সিকদার, কবি আরিফ মঈনুদ্দিন, কবি আসাদ কাজল, কবি এম আর মঞ্জু, কবি আতাউল্লাহ খান আতা, কবি ইয়াসিন খান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক কবি সেতু পারভেজ।