ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৫:৪০ পূর্বাহ্ন

শিরোনাম

বরকলে যুবকদের নিয়ে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ শুরু

  • আপডেট: Tuesday, September 26, 2023 - 12:18 pm

নিরত বরন চাকমা, বরকল।।

রাঙামাটি বরকল যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক স্থানীয় যুবদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন ট্রেডকোর্সে যুবদের নিয়ে সপ্তাহব্যাপী ভ্রাম্যমাণ প্রশিক্ষণ শুরু হয়েছে।

মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর সকালে উপজেলার নলবন্যা গ্রামে রপসেন পাড়া কেন্দ্রে ১ম ব্যাচের প্রশিক্ষণ উদ্ভোদন করা হয়।উক্ত প্রশিক্ষণে ৩০জন স্থানীয় যুব প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্মকর্তা প্রিয় রতন চাকমার সভাপতিত্বে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ বিভাগের উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা সমীরণ কান্তি মহাজন ও প্রশিক্ষক মাইকেল চাকমা।

জাতীয় যুব কাউন্সিল এর সমাজকল্যাণ সম্পাদক নিরত বরন চাকমা বলেন,প্রশিক্ষণ যুবদের গুরুত্বপূর্ণ অংশ।উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতেই প্রযুক্তি ব্যবহারেও যুবদের দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে।আর চাকরির আশায় বসে না থেকে যুবদের বিভিন্ন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে আত্মকর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।সেইসাথে স্থানীয় সম্পদ ব্যবহারেও যুবদের সচেতন হওয়াটা জরুরি।আগামী ২০৪১ সালে এসডিজি গোল্ড হিসেবে যুবদের আত্মমর্যাদা নিয়ে বেঁচে থাকার জন্য এবং অর্থনীতিতে ভূমিকা রাখতে সরকারের যুবনীতি বাস্তবায়নে এগিয়ে আসতে  হবে।

সভাপতি বক্তব্য উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা প্রিয় রতন চাকমা বলেন,জীবন দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই।যুবদের জীবন পরিবর্তনের জন্য প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে অধ্যয়ন করা দরকার।লেখাপড়া সবাই করে কিন্তু মেধাবী সবাই হতে পারে না।তবে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

এসময় প্রগতি যুবক যুবতী কল্যাণ সমিতির সভাপতি ও জাতীয় যুব কাউন্সিল এর সমাজ কল্যাণ সম্পাদক নিরত বরন চাকমা ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের অফিস সহকারী রীতি বিনয় চাকমা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।