ঢাকা | জুন ২২, ২০২৪ - ৯:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম

চুরি করে মাটি বিক্রির অভিযোগ, গ্রেপ্তার ২

  • আপডেট: Monday, September 11, 2023 - 3:21 pm

ইউসুফ আলী খান ।।

ঢাকার অদূরে সাভারে চুরি করে ৩৫ লাখ টাকার মাটি বিক্রির অভিযোগে দুই মাটি খেকোসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে এক ভুক্তভোগী। এ মামলায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে গ্রেপ্তারকৃতদেরকে আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন সাভার মডেল থানাধীন আমিনবাজার ক্যাম্পের ইনচার্জ হারুন-অর-রশিদ।

রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জমির মালিক মোঃ আলতাফ হোসেন বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করলে মামলা রুজু করে পুলিশ। পরে রাতে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- সাভারের আমিনবাজার আলমনগর হাউজিং এলাকার মোঃ আব্দুল মালেকের ছেলে মোঃ বশির উদ্দীন ওরফে মিঠু (৪০) পশ্চিম কাউন্দিয়া এলাকার মৃত জমসের আলীর ছেলে মোঃ মতিউর রহমান (৪৩)। মামলার বাকী আসামীরা হলো- আমিনবাজার হিজলা বেগুনবাড়ী এলাকার মোঃ কফিল উদ্দিনের চেলে মোঃ সিরাজুল ইসলাম ওরফে রিকু (৩৯), মধ্যে কাউন্দিয়া এলাকার আব্দুস ছাত্তারের ছেলে মোঃ ইউনুস (৪৪) ও আমিনবাজার বড়দেশী ডিপটিয়ার টেক এলাকার মৃত জহিরের ছেলে মোঃ মামুন (৪২)।

ভুক্তভোগী মোঃ আলতাফ হোসেন (৪৩) ঢাকার মিরপুর রূপনগর এলাকার মোঃ সাইফুল ইসলামের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সাভারের উত্তর কাউন্দিয়া মৌজায় আলতাফ হোসেনের ২৩.৫০ শতাংশ জমি রয়েছে । যা তিনি সাফ কবলা দলিল মূলে মালিক হয়ে জমির বি.আর.এস নামজারি করিয়া তার খাজনাদি পরিশোধ করে ভোগ দখল করে আসছে। হঠাৎ করে অভিযুক্তরা সহ অনেকেই অবৈধভাবে এই সম্পত্তি জবর দখলের পায়তারা করছে। সেই সাথে তাকে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছে।

এমতাবস্থায় গত ৭ মে সকালে অভিযুক্ত সিরাজুল ইসলাম ওরফে রিকু ও বশির উদ্দীন ওরফে মিঠু নেতৃত্বে অন্য অভিযুক্তেদের সহযোগিতায় ভুক্তভোগীর ফসলি জমি থেকে আনুমানিক ৩৫ লক্ষ টাকার মাটি ভেকু দিয়ে কেটে চুরি করে নিয়ে যায়।

পরে এ ঘটনায় গত ১৫ মে ভুক্তভোগী আমিন বাজার চেয়ারম্যান অফিসে একটি লিখিত অভিযোগ করেন। এ ঘটনায় বার বার অভিযুক্তদের নোটিশ করা হলেও তারা ইউনিয়ন পরিষদে উপস্থিত না হয়ে উল্টো ভুক্তভোগীকে বিভিন্ন ধরণের হুমকি ধামকি দিতে থাকে। কোনো উপায় না পেয়ে অবশেষে তিনি থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ তার অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাভার মডেল থানাধীন আমিনবাজার ক্যাম্পের ইনচার্জ হারুন-অর-রশিদ বলেন, গতকাল ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করা হয়েছে। পরে রাতে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদেরকে আজ দুপুরে আদালতে পাঠানো হয়েছে।