ঢাকা | জুন ২২, ২০২৪ - ৯:২৯ পূর্বাহ্ন

শিরোনাম

গাইবান্ধায় ক্ষেত মজুর-কৃষক ফ্রন্টের ৬ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ

  • আপডেট: Saturday, September 9, 2023 - 12:38 pm

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ গ্রামীণ শ্রমজীবীদের জন্য ১০০ দিনের কর্মসৃজন প্রকল্প, সামরিক রেটে পূর্ণাঙ্গ রেশনিং পদ্ধতি চালুসহ ৬দফা দাবিতে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শনিবার জেলা শহরের ডিবি রোডে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কৃষক নেতা শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন কৃষক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক স¤পাদক ও জেলা বাসদ আহবায়ক গোলাম রব্বানী, জেলা সদস্য সচিব সুকুমার চন্দ্র মোদক, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা শাখার আহবায়ক ইসরাত জাহান, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা সংগঠনের নেতা আফরোজা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমানে দেশে আমন মৌসুম চলছে এমনই সময়ে সরকার বস্তা প্রতি ইউরিয়া সারের দাম ২৫০টাকা বাড়িয়েছে। ইতোমধ্যে ৩টি ইউরিয়া সার কারখানা বন্ধ। তারা অবিলম্বে গ্যাস সরবরাহের ব্যবস্থা করে বন্ধ সার কারখানা চালুর দাবি জানান। তারা আরও বলেন, সার ডিজেল বিদ্যুৎ সহ সকল নিত্য পণ্যের দাম কমানো এবং বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবি জানান। সেইসাথে সরকারের পদত্যাগ, ভোট, ভাত ও গনতন্ত্রের লড়াইয়ে ঐক্য বদ্ধ ভাবে জনগণকে রাজপথে সামিল হওয়ার আহবান জানান।