ঢাকা | জুন ২২, ২০২৪ - ৮:১৩ পূর্বাহ্ন

শিরোনাম

সঠিক ধর্ম চর্চা মানুষকে কল্যানের পথে নিয়ে যায়: দীপংকর তালুকদার

  • আপডেট: Wednesday, September 6, 2023 - 12:44 pm
ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি) প্রতিনিধি: খাদ্য মন্ত্রনালয় সম্প্রর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার বলেন, ধর্ম  মানুষকে কল্যানের পথে নিয়ে যায় এবং মানুষকে ভালোবাসতে শেখায়। সৎ পথে থাকলে মানুষ অবশ্যই তাঁর স্রষ্টাকে লাভ করতে পারবেন।
সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে বুধবার( ৬ সেপ্টেম্বর)  বিকেল  ৪ টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি আরোও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ। আজ তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ একটি অসাম্প্রদায়িক দেশ হিসাবে বিশ্বের বুকে মাথাঁ উঁচু করে দাঁড়িয়েছে।
বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদ, কাপ্তাই উপজেলা শাখা  এই আলোচনা সভার আয়োজন করেন।
বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদ, কাপ্তাই উপজেলা শাখার সভাপতি সুবর্ণ ভট্টাচার্যের সভাপতিত্বে সাংস্কৃতিক সম্পাদক ঝুলন দত্তের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী ও দীপ্তিময় তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাছির উদ্দীন, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন, কাপ্তাই উপজেলা পরিষদ এর মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা,   কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন, কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন মিলন, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা,  বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ কাপ্তাই উপজেলা শাখার সভাপতি দীপক কুমার ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক প্রিয়তোষ ধর পিন্টু।
আলোচনা সভায় প্রধান ধর্মীয় আলোচকের বক্তব্য রাখেন শীলছড়ি ভক্তি বেদান্ত ছাত্রবাসের কো- অর্ডিনেটর শ্রী রাঘব প্রাণ গৌর দাস।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উৎপল ভট্টাচার্য।
এর আগে এদিন বেলা ৩ টায় কেপিএম কয়লার ডিপু হরি মন্দির প্রাঙ্গন হতে মঙ্গল শোভাযাত্রার বের করা হয়।  উলুধ্বনি, শঙধ্বনি, ঢাক, ঢোলের বাদ্যের সাথে সাথে নানা সাজে সজ্জিত হয়ে শত শত ভক্তরা এই মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন। মঙ্গল শোভাযাত্রাটি কেপিএম কয়লার ডিপু হরি মন্দির হতে শুরু হয়ে কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে কাপ্তাই উপজেলা সদরে এসে শেষ হয়।
রাঙামাটির   জেলা পরিষদ সদস্য অংসুইছাইন  এই মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই  শোভাযাত্রার উদ্বোধন করেন।