ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৪:১৩ পূর্বাহ্ন

শিরোনাম

আশুলিয়ার দরগারপাড় কবরস্থান থেকে পাঁচটি কঙ্কাল চুরি

  • আপডেট: Saturday, September 2, 2023 - 2:26 pm

ইউসুফ আলী খান।।

ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ার জামগড়া দরগার পাড় এলাকার একটি সরকারি কবরস্থান থেকে ৫টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছে আশুলিয়া থানা পুলিশ।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে বিষয়টি জানাজানি হলে দুপুরে আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেন কবরস্থানের সভাপতি মোখলেছুর রহমান।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে আশুলিয়ার দরগার পাড় এলাকার গাজীর দরগাঁ সরকারি গণ কবরস্থান থেকে ৫ টি মহিলার কঙ্কাল চুরি হয়।

স্থানীয়রা জানায়, ওই কবরস্থানে এক পাশে নারী আর এক পাশে পুরুষের মরদেহ কবরস্থ করা হয়। মহিলা কবরস্থান থেকে পাঁচটি মহিলার কঙ্কাল চুরি করে দুর্বৃত্তরা। যারা এধরণের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্ত মুলক শান্তি দাবী করেন জনগন।

মাহমুদা খানম নামের এক নারীর মা মারা গেলে এই কবরস্থানেই তাকে সমাহিত করা হয়। প্রায় দেড় বছর যাবৎ প্রতি শুক্রবারে মায়ের জন্য দোয়া করতে কবরস্থানে আসেন তিনি। প্রতি শুক্রবারের ন্যায় আজও আসলে তিনি কবর খোড়া দেখেন এবং কঙ্কাল চুরির বিষয়টি বুঝতে পারেন। পরে তিনি আশপাশে আরও ৪টি কবর খুড়ে কঙ্কাল চুরি করার বিষয়টি দেখতে পান। পরে ওই নারী স্থানীয়দের খবর দেন। খবর পেয়ে সাধারণ মানুষ কবরস্থানে ভীড় জমান।

কবরস্থানের খাদেম মনির হোসেন বলেন, আমি খবর পেয়ে দ্রুত কবরস্থানে আসি। এখানে ৫ নারীর কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। প্রতিটি কবর এক থেকে দেড় বছরের পুরোনো। আমরা স্থানীয় চেয়ারম্যান ও থানাকে বিষয়টি জানিয়েছি।

কবরস্থানে সভাপতি মোখলেছুর রহমান বলেন, আমাদের এই কবরস্থানে যে ঘটনাটি ঘটেছে এটা খুবই ন্যাক্কারজনক ঘটনা। এমনকি এ ঘটনায় এলাকাবাসীর মাঝে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। আমরা আশুলিয়া থানাকে বিষয়টি জানিয়েছি এবং তারা বলেছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অপূর্ব সাহা জানান, কবরস্থান থেকে পাঁচটি কঙ্কাল চুরির বিষয়টি আমরা জেনেছি। কবরস্থানের সভাপতির অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে যারা এই ঘটনার জড়িত তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।