ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৫:২৩ পূর্বাহ্ন

শিরোনাম

আশুলিয়ায় অপহৃত শিশু উদ্ধার, আটক-২

  • আপডেট: Monday, August 28, 2023 - 10:54 am

ইউসুফ আলী খান

ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়া এলাকা হতে ১০ বছরের শিশুকে অপহরণের পর মুক্তিপণ দাবীর ঘটনায় জড়িত ০২ জন অপহরনকারীকে গ্রেফতার করেছে র‍্যাব-৪।

সোমবার (২৮ আগস্ট) বিকেল ৩টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান ।

এর আগে রবিবার ২৭ আগস্ট ২০২৩ ইং তারিখ র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন কাঠগড়া এলাকায় অভিযান পরিচালনা করে নিম্নবর্ণিত আসামীদেরকে গ্রেফতারপূর্বক অপহৃত ভিকটিম শিশুকে উদ্ধার করতে সমর্থ হয়। মোঃ আশিক (১৮), জেলা-গাইবান্ধা, এবং মোঃ আতাব আলী (৫৫), জেলা-ময়মনসিংহ।

গত ২৭ আগস্ট ২০২৩ তারিখ দুপুরে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন কাঠগড়া এলাকায় ১০ বছরের শিশু খেলাধুলা করার উদ্দেশ্যে বাসা থেকে বের হলে বিকালে অজ্ঞাত এক ব্যক্তি ভিকটিমের বড় বোনের ব্যবহৃত মোবাইলে ফোনে জানায় যে, উক্ত শিশুটি তাদের হেফাজতে আছে এবং ভিকটিম’কে ফেরত পেতে ২০,০০০/-টাকা মোবাইল ব্যাংকের মাধ্যমে মুক্তিপণ হিসেবে দাবী করে। মুক্তিপণের টাকা না দিলে তারা ভিকটিমকে পাচার করে দেয়াসহ মেরে ফেলার হুমকি প্রদান করে। পরবর্তীতে ভিকটিমের পিতা নিরুপায় হয়ে র‌্যাব-৪ বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করলে তাৎক্ষণিক ছায়া তদন্ত এবং মাঠ পর্যায়ে গোয়েন্দা নজরদারী শুরু করে র‍্যাব। যার প্রেক্ষিতে গত ২৭ আগস্ট ২০২৩ ইং তারিখ র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন কাঠগড়া এলাকায় অভিযান পরিচালনা করে আসামীদ্বয়’কে গ্রেফতারপূর্বক অপহৃত ভিকটিম’শিশুটিকে উদ্ধার করতে সমর্থ হয়।

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‍্যাব।