ঢাকা | জুন ২২, ২০২৪ - ৯:১৩ পূর্বাহ্ন

শিরোনাম

সমাবেশের জন্য পুনরায় আবেদন করতে হবে বিএনপিকে : ডিএমপি কমিশনার

  • আপডেট: Wednesday, July 26, 2023 - 7:46 pm

জাগো জনতা ডেস্ক: গোলাপবাগে সমাবেশ না করলে বিএনপিকে নতুন করে আবেদন করতে হবে, আর সেটির পরিবেশ-পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বুধবার (২৬ জুলাই) রাতে এ কথা বলেন তিনি।
ডিএমপি কমিশনার বলেন, “নয়াপল্টনে কোনো অনুমতি দেওয়া হবে না। ছুটির দিনও যদি তারা করতে চায়, সে জন্যও নতুন করে আবেদন করতে হবে।”

তিনি বলেন, “বৃহস্পতিবার (২৭ জুলাই) গোলাপবাগে বিএনপি সমাবেশ না করলে পরবর্তী সময় দলটির সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।”

খন্দকার গোলাম ফারুক বলেন, “সাধারণ মানুষের মধ্যে উৎকণ্ঠা বিরাজ করছে। এই উৎকণ্ঠার কারণ হচ্ছে বিএনপি। যারা অনুমতি ছাড়া সমাবেশ করার চেষ্টা করবে, অরাজকতা, বিশৃঙ্খলা করবে, তাদের কঠোর হস্তে দমন করা হবে।”

তিনি আরও বলেন, “আমরা এখন পর্যন্ত কোনো দলকেই সমাবেশ করার অনুমতি দিইনি। আমরা পরিবেশ পরিস্থিতি অবজার্ভ করছি। ঢাকায় অরাজকতা-বিশৃঙ্খলা এড়াতে ডিএমপির পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।”

নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের এক দফা দাবিতে বৃহস্পতিবার নয়াপল্টন অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছিল বিএনপি। বুধবার ডিএমপি কমিশনার তাদের গোলাপবাগ মাঠে সমাবেশ করার জন্য পরামর্শ দেন। পরে বিএনপি দলীয় বৈঠক শেষে জানায় শুক্রবার নয়াপল্টনে সমাবেশ করা হবে।