ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৫:২৫ পূর্বাহ্ন

শিরোনাম

সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, ৬ লাখ টাকা জরিমানা

  • আপডেট: Wednesday, July 19, 2023 - 2:05 pm

এম কে কামরুল ইসলাম, স্টাফ রিপোর্টার: নলছিটির সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমান আদালত দুই জনকে ৬ লাখ টাকা জরিমানা করেছে।

১৮ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মগড় ইউনিয়নের রায়াপুর এলাকার সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার খবর পেয়ে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। ড্রেজিং মেশিন দিয়ে তারা বালু উত্তোলন করায় দুই জনকে ৬ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) সমাপ্তি রায়।

বরিশাল সদরের জাগুয়া এলাকার আমির হোসেন হাওলাদারের ছেলে রোমান হাওলাদার (২০) এবং
হোসেন হাওলাদারের ছেলে সাইফুল ইসলাম হাওলাদরকে (৩৮) এ জরিমানা করা হয়।
জানা গেছে উপজেলার মগর ইউনিয়নের রায়াপুরসহ বিভিন্ন এলাকায় ড্রেজিং মেশিন দিয়ে তারা বালু উত্তোলন করে আসছিল একটি চক্র। গতকাল সন্ধ্যায় সেখানে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এবং ওই দুই জনকে ৬ লাখ টাকা জরিমানা করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সমাপ্তি রায় বলেন, সুগন্ধা নদীতে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে অপরাধে বালুমহল ও ভুমি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যমে   ২টি পৃথক মামলায় সাইফুল ইসলামকে ৫ লাখ ও রোমান হাওলাদারকে ১ লাখ টাকাসহ মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয় । উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।