ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৪:১৪ পূর্বাহ্ন

শিরোনাম

জঙ্গি-ষড়যন্ত্রকারীদের কাছে খুব প্রিয় আগষ্টমাস : স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট: Monday, July 10, 2023 - 3:58 am

মোঃ খায়রুল আলম খানঃ আগস্ট মাস জঙ্গিগোষ্ঠী ও ষড়যন্ত্রকারীদের কাছে খুব প্রিয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেন, “আমরা ১৫ আগস্ট দেখেছি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যা করা হয়েছে। ২১ আগস্ট প্রধানমন্ত্রীকে বোমায় উড়িয়ে দেওয়ার ব্যবস্থা করেছিল। ৬৩ জেলার বোমা মেরে উড়িয়ে দেওয়ার ব্যবস্থা করেছিল। কাজেই আগস্ট মাস তাদের খুব প্রিয়। সব সময় তারা আগস্টকে বেছে নেয়।”

রবিবার (৯ জুলাই) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে নিরাপত্তাবিষয়ক আইনশৃঙ্খলা–সংক্রান্ত সভা শেষে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এ মাসে কোনো ঘটনা ঘটানোর ইঙ্গিত দিচ্ছে কি না, সেটা তারাই জানে। যদিও জনগণ তাদের আন্দোলন প্রত্যাখ্যান করেছে। জনগণ তাদের কোনো আন্দোলনে সাড়া দিচ্ছে না।”

আসাদুজ্জামান খান বলেন, “তারা অমুক দিন আন্দোলন করবে, তমুক দিন করবে বলে আসছে। আর আমরা তা শুনে আসছি। জনসম্পৃক্ততা না থাকলে কোনো আন্দোলনই সফল হয় না। তারা যদি কোনো ধ্বংসাত্মক রাজনীতি করে, আমাদের নিরাপত্তা বাহিনী তা দেখবে।”

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রবিবারের সভার আয়োজন করা হয় বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে। ১৫ আগস্ট শোক দিবসের কর্মসূচিতে সারা দেশে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হবে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, “শোক দিবস পালনে কোনো নিরাপত্তা চ্যালেঞ্জ এলে কীভাবে মোকাবিলা করা হবে, তা নিয়ে সভায় আলোচনা হয়েছে।”

আসাদুজ্জামান খান বলেন, “বঙ্গবন্ধুর সমাধিস্থলের অনুষ্ঠানসহ শাহাদাতবার্ষিকী উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি–বেসরকারি প্রতিষ্ঠান এবং সামাজিক সংগঠন আয়োজিত সব অনুষ্ঠানে নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সামাজিক যোগাযোগমাধ্যমে যেন কেউ অপপ্রচার চালাতে না পারে, সেদিকেও নজর রাখবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।”