ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৭:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম

সৌদি আরবের আকাশে চাঁদ দেখা গিয়েছে ১৬ জুন পবিত্র ঈদ

  • আপডেট: Thursday, June 6, 2024 - 6:09 pm

জাগোজনতা ডেস্ক : সৌদি আরবের আকাশে বৃহস্পতিবার (৬ জুন) পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। এ অবস্থায় ৭ জুন জিলহজ মাসের প্রথম দিন এবং ১৬ জুন দেশটিতে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ এ তথ্য জানিয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সুপ্রিম কোর্ট।

এদিকে সাধারণত সৌদি আরবের একদিন পর বাংলাদেশে ঈদুল আজহা উদযাপিত হয়। সে ধারাবাহিকতায় ১৭ জুন বাংলাদেশে ঈদ হওয়ার কথা। তবে বিষয়টি নিশ্চিত হতে শুক্রবার (৭ জুন) পর্যন্ত অপেক্ষা করতে হবে। জিলহজ মাসের চাঁদ দেখার জন্য এদিন সন্ধ্যা সোয়া ৭টায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসবে। এতে সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়কমন্ত্রী মো. ফরিদুল হক খান।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেলে টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে। যেসব নম্বরে টেলিফোন করে তথ্য জানানো যাবে – ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭। ফ্যাক্স নম্বর : ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১।