ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:০১ অপরাহ্ন

সাভারে মাদ্রাসা শিক্ষককে তুলে নিয়ে ৯ লাখ টাকা ছিনতাই, আটক ২

  • আপডেট: Thursday, September 28, 2023 - 2:07 pm

ইউসুফ আলী খান।। ঢাকার অদূরে সাভারে ডিবি পরিচয় দিয়ে এক মাদ্রাসা শিক্ষককে তুলে নিয়ে ৯ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় রাজধানীর মিরপুর থেকে ছিনতাই চক্রের মূলহোতাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৪। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা সহ হাতুরি, নোস প্লাস ও নেভি লেখা গেঞ্জি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মিরপুর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- ছিনতাই চক্রের মূলহতো বরিশাল জেলার বাসিন্দা শফিকুল ইসলাম ওরফে রুবেল (৪৮) ও বি.বাড়িয়া জেলার বাসিন্দা আফজাল হোসেন (৩৮)। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, ছিনতাই, ও অস্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে।

র‌্যাব জানায়, গত ৪ সেপ্টেম্বর সাভারে ডিবি পুলিশ পরিচয়ে এক মাদ্রাসা শিক্ষককে প্রাইভেটকারে তুলে নিয়ে ৯ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এই ঘটনায় ছিনতাইকারীরা ভুক্তভোগীকে চোখ বেঁধে মারধর করে মহাসড়কের পাশে ফেলে রেখে যায়। পরে এ ঘটনার ছায়া তদন্ত শুরু করে র‌্যাব৷ এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল মঙ্গলবার রাতে রাজধানীর মিরপুর থেকে ভুয়া ডিবি পরিচয়ে সংঘবদ্ধ ছিনতাই চক্রের মূল হোতা রুবেলসহ দুইজনকে গ্রেফতার করে। পরে তাদের নিকট থেকে নগদ টাকা সহ হাতুরি, নোস প্লাস ও নেভি লেখা গেঞ্জি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা জানায় যে, তারা দীর্ঘদিন ধরে সাভার-আশুলিয়া এলাকায় ডিবি পুলিশের পরিচয়ে ছিনতাই করে আসছিলো।

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।