ঢাকা | অক্টোবর ২০, ২০২৪ - ২:০৯ অপরাহ্ন

শিরোনাম

সাভারে বেকারি ও লুব্রিকেন্ট অয়েল রি রিফাইনিং কোম্পানীকে আর্থিক জরিমানা

  • আপডেট: Friday, January 12, 2024 - 11:52 am

সাভার থেকে সাগর।।। সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন এলাকায় অভিযান চালিয়ে একটি লুব্রিকেন্ট অয়েল রি রিফাইনিং কোম্পানীতে অবৈধ ভাবে ভিন্ন নামে পন্য বিক্রির দায়ে আর্থিক জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন , বিএসটিআই সার্টিফেকেট না থাকার অপরাধে একটি বেকারিকেও আর্থিক জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার ১১ জানুয়ারী দুপুরে সাভারের হেমায়েতপুরে বনফুল বেকারী, ইসলাম বেকারী, মিন অয়েলস লিমিটেড এর ইউনিট ১ ও ২ নং জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জাব্বার নেতৃর্তে অভিযানটি পরিচালনা করা হয়।

অভিযানে মিন অয়েলস লিমিটেড নামের একটি লুব্রিকেন্ট অয়েল রি রিফাইনিং কোম্পানীতে অবৈধ ভাবে ভিন্ন নামে পন্য বিক্রির দায়ে ১লাখ ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা ও অবৈধ পন্য বিক্রি বন্ধ করে দেওয়া হয়। এছাড়া ইসলাম বেকারীতে অভিযানে পুরাতন পোড়া তৈল, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পন্য তৈরী, নিম্নমানের কাচাঁমাল ব্যবহারসহ কোন ধরনের অনুমতি না থাকায় ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা ও সতর্ক করা হয়।

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জাব্বার বলেন, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে সারাদেশে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। সেই প্রেক্ষিতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নে মোট তিনটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। একটি বেকারীতে পুরাতন পোড়া তৈল, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পন্য তৈরী, নিম্নমানের কাচাঁমাল ব্যবহার, কোন ধরনের অনুমতি না থাকায় ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। এদিকে একটি লুব্রিকেন্ট অয়েল রি রিফাইনিং কোম্পানীতে অবৈধ ভাবে ভিন্ন নামে পন্য বিক্রি, এমআরপি বিধান না মানার দায়ে ১লাখ ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। জাতীয় স্বার্থে এ ধরনের অভিযান অব্যহত থাকবে।