ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম

সাভারে তিতাসের অভিযান, অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

  • আপডেট: Friday, September 8, 2023 - 8:54 am

সাভার থেকে এইচ এম সাগর: সাভারে ছয়টি কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করণ করেছে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড।

আজ শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে সাভারের বলিয়ারপুরের কোন্ডা ও তেঁতুলঝোড়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেব। এর আগেও ওই ছয়টি কারখানার কয়েক বার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করণ করা হলেও এসব কারখানার অবৈধ মালিকরা প্রশাসনকে বৃদ্ধাঅঙ্গুলি দেখিয়ে রাষ্ট্রীয় সম্পদ চুরি করে গ্যাস ব্যবহার করে আসছিলো।

এলাকাবাসী জানায়,সাভারের বলিয়ারপুরের কোন্ডাসহ বিভিন্ন এলাকায় কয়েক জন ব্যক্তি বিষাক্ত কেমিক্যাল দিয়ে আবাসিক এলাকায় টিনসেড ঘর ভাড়া নিয়ে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অবৈধ ভাবে কয়েল তৈরি করে বাজারে বিক্রি করে আসছিলো। পরে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিত্বে ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সেখানে অভিযান পরিচালনা করে পাঁচটি অবৈধ কয়েল তৈরির কারখানার গ্যাস সংযোগ বিছিন্ন করণ করেন তিতাস গ্যাস। এসময় সেখানে এসব কারখানার মালিককে অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে নগদ এক লক্ষ জরিমানাও করা হয়।

এলাকাবাসী চিরতরের জন্য এসব অবৈধ কয়েল কারখানা আবাসিক এলাকা থেকে উঠিয়ে দেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন। অপরদিকে সাভারের তেঁতুলঝোড়া এলাকায় একটি ওয়াশিং কারখানা ও ৫ টি আবাসিক গ্যাস সংযোগ বিছিন্ন করণ করা হয়। এসময় অবৈধ গ্যাসের চুলা রাইজারসহ পাইপ জব্দ করা হয়। এছাড়াও সেখানে তিতাসের গ্রাহকদের কাছ থেকে গ্যাসের বকেয়া বিলের টাকা আদায় করা হয়। অভিযানে এসময় তিতাসের কর্মকর্তাদের পাশাপাশি পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।