ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৩২ পূর্বাহ্ন

শিরোনাম

সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রা

  • আপডেট: Wednesday, July 19, 2023 - 1:56 pm

নিজস্ব প্রতিবেদকঃ সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে দ্বিতীয় দিনের মতো বিএনপি পদযাত্রা করেছে।
আজ বুধবার (১৯ জুলাই) ঢাকা মহানগর আয়োজিত পদযাত্রাটি বেলা ১১টা ১০ মিনিটে আব্দুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে থেকে শুরু হয়েছে। এই পদযাত্রা বিকেলে যাত্রাবাড়ীর চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

পদযাত্রা শুরুর আগে আব্দুল্লাহপুরে সংক্ষিপ্ত সমাবেশ করেছে বিএনপি। সমাবেশ শেষে শুরু হওয়া পদযাত্রাটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুনবাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, মালিবাগের আবুল হোটেলের সামনে দিয়ে খিলগাঁও, বাসাবো, মুগদা, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

বিএনপি ছাড়াও অন্যান্য রাজনৈতিক দল রাজধানীর পল্টন ও এর আশাপাশ এলাকায় পদযাত্রা করবে।

আজকের পদযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ভোর থেকেই রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ডের দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে পদযাত্রা কর্মসূচিতে উপস্থিত হয়েছেন। এ সময় তারা সরকারবিরোধী স্লোগান দেন।

এদিকে পদযাত্রাকে কেন্দ্র করে সড়কের এক পাশে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। গণপরিবহনের যাত্রীদের ভোগান্তি নিয়ে ফুটপাত দিয়ে হেঁটে যেতে দেখা গেছে।
বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে বিএনপি মঙ্গলবারও রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পদযাত্রা করেছে।

এদিকে আজও আওয়ামী লীগ ঢাকায় “শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা” করবে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শোভাযাত্রাটি হবে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে মহাখালী পর্যন্ত। বিকেল তিনটায় শোভাযাত্রা শুরুর আগে সমাবেশ হবে। শান্তি ও উন্নয়ন শোভাযাত্রাপূর্ব সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য দেওয়ার কথা রয়েছে। মঙ্গলবারও তারা ঢাকায় একই কর্মসূচি পালন করে।