ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৮:৪০ পূর্বাহ্ন

শিরোনাম

লংগদুতে উপজাতি দুই শিক্ষার্থীর লেখাপড়ার দায়িত্ব নিল সেনাবাহিনী

  • আপডেট: Monday, September 18, 2023 - 12:59 pm

মো. গোলামুর রহমান, লংগদু(রঙ্গামাটি)।। রাঙ্গামাটির লংগদুতে অস্বচ্ছল দুই উপজাতি শিক্ষার্থীর লেখাপড়ার দায়িত্ব নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর তেজস্বীবীর লংগদু জোন। ওই দুই শিক্ষার্থীরা হলেন, শ্রিয়া মনি চাকমা ও মিটন চাকমা। তাঁরা দুজনেই একাদশ শ্রেনীতে অর্থের অভাবে অনিশ্চিত হয়ে পড়ায় তাদের লেখাপড়ার দায়িত্ব নেন লংগদু জোনের অধিনায়ক লে. কর্নেল হিমল মিয়া।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর)  সকাল ১১টায় লংগদু জোনের কনফারেন্স রুমে তাদের হাতে আর্থিক সহযোগিতা তুলে দেয়। এসময় তাদের লেখাপড়ার দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন লংগদু জোনের অধিনায়ক লে. কর্নেল হিমল মিয়া।

শিক্ষার্থী শ্রিয়া মনি চাকমা বাঘাছড়ি উপজেলার দূরছড়ি খেদারমারা ইউনিয়নের দেবনাৎ চাকমার মেয়ে। একাদশ শ্রেনীতে ভর্তির জন্য সেনাবাহিনীর কাছে সাহায্য চাইলে জোন অধিনায়ক সঙ্গে সঙ্গে তার লেখা পড়ার দায়িত্ব নিয়ে নেন। দায়িত্ব নেওয়ার পাশাপাশি প্রিয়া চাকমাকে নগদ অর্থও প্রদান করেন।

অপরদিকে মিটন চাকমা সে লংগদু উপজেলার দাদী পাড়া এলাকার সুনীতি রঞ্জন চাকমার ছেলে। মিটন চাকমার বাবা একজন খেটে খাওয়া মানুষ। তাঁর ছেলেকে একাদশ শ্রেণীতে ভর্তি করাতে অপারগ হলে জোন অধিনায়কের কাছে আসে, জোন অধিনায়ক মিটন চাকমার একাদশ শ্রেণীতে ভর্তি এবং লেখা পড়া করানোর দায়িত্ব নেন। একই সময় তার অসুস্থতার জন্য তৎক্ষনাৎ তাকেও আর্থিক ভাবে সহযোগীতা করেন।

এবিষয়ে লংগদু জোন অধিনায়ক লে. কর্নেল হিমল মিয়া বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। আমাদের এসকল কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।