ঢাকা | সেপ্টেম্বর ২২, ২০২৪ - ১:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম

রাজধানীতে ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ্যে সংলাপ

  • আপডেট: Saturday, September 21, 2024 - 3:28 pm

জাগো জনতা অনলাইন ।। রাজধানী ঢাকায় আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ্যে শান্তি, বৈচিত্র্য, মানবাধিকার ও অন্তর্ভুক্তিমূলক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার ( ২১ সেপ্টেম্বর ২০২৪ইং) সকাল ১০টায় রাজধানী ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রের হল রুমে এই সংলাপের আয়োজন করেন ফিল্মস ফর পিস ফাউন্ডেশন।

এতে ইয়ুথ এনগেজমেন্ট ইন ডেমোক্রেসি এন্ড হিউম্যান রাইটস প্রকল্পের আওতায় সার্বিক সহযোগিতায় ছিলেন মানুষের জন্য ফাউন্ডেশন।

 

সংলাপে শান্তি, বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তিমূলক সমাজ ও  শান্তি- মানবাধিকার সমন্বয়ে এবং অন্তর্ভুক্তি বিষয়ে দুটি প্যানেল আলোচনার আয়োজন করা হয়।

এতে প্রথম সংলাপ ‘শান্তি, বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তিমূলক সমাজ’ সেশনে মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার মনজুরুল আলম এর সঞ্চালনায়  আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউএনডিপির প্রজেক্ট ম্যানেজার ফয়সাল বিন মজিদ, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের সাধারণ শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ড. আহমেদ আবিদ রাজ্জাক খান, ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির হেড অফ অ্যাডভোকেসি অ্যান্ড কমিউনিকেশন শাবীরা নূপুর, ন্যাচারাল যোগিক ও হোলিস্টিক হিলিং এবং রিসার্চ সোসাইটির নির্বাহী পরিচালক প্রফেসর রটন কুমার বড়ুয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর রিসার্চ ফেলো সেমিও শীষ ও তাসনুভা বিদিতা, মানবাধিকার ও জলবায়ু কর্মী তাসনুভা বিদিতা।

দ্বিতীয় সংলাপ ‘শান্তি ও মানবাধিকার সমন্বয়ে বৈচিত্র্য ও অন্তর্ভুক্তি’ সেশনে  ফিল্মস ফর পিস ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী’  সঞ্চালনায়  আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. তৌহিদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগ সহযোগী অধ্যাপক ড. মো. আল মাহমুদ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ডেপুটি চিফ অব পার্টি (প্রোগ্রামস) আমিনুল ইহসান, কেয়ার বাংলাদেশের স্ট্র্যাটেজিক পার্টনারশিপ, এডভোকেসি এন্ড কমিউনিকেশন ডিরেক্টর টনি মাইকেল, ফিল্মস ফর  পিস ফাউন্ডেশনের পরিচালক সারাওয়াত বিনতে ইসলাম ও ভয়েস এর উপ-পরিচালক মুশাররাত মাহেরা।