ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম

মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে আলোচনায় এনায়েত হোসেন নয়ন

  • আপডেট: Tuesday, February 20, 2024 - 11:07 am

মিরসরাই প্রতিনিধি :এ.এইচ. সেলিম।। 

তফসীল ঘোষণা হওয়ার আগেই নির্বাচনী প্রচারে নেমে পড়েছেন চট্টগ্রাম  মিরসরাই  উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা। আগামী ৪ এ  মে অনুষ্ঠিত নির্বাচন উপলক্ষে এ উপজেলায় এখন পর্যন্ত জামাত-বিএনপির কেউ প্রচারে না নামলেও আওয়ামী লীগের ১ডজনের ও বেশি   চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন। এদের মধ্যে নতুন প্রার্থী হিসেবে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন  চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সমপাদক ও মিরসরাই উপজেলার ১নং করের হাট ইউনিয়ন বর্তমান চেয়ারম্যান   এনায়েত হোসেন নয়ন । ভোটার ও প্রার্থীদের মাঝে তার  নামটাই জোরেশোরে আলোচনায় উঠে আসছে।
এদিকে আসন্ন নির্বাচনে প্রার্থিতা নিয়ে এ জনপদের রাজনৈতিক বিশ্লেষকদের  মতামত, ক্ষমতাসীন আওয়ামী লীগ এবার তাদের দলীয় প্রার্থী না দেওয়ায়  প্রার্থীদের  নিজস্ব জনপ্রিয়তায় নির্বাচনী বৈতরণী পার হতে হবে। সেই দৃষ্টিকোণে  সব থেকে এগিয়ে রয়েছেন মিরসরাই উপজেলার ১নং করের হাট ইউনিয়নের ২ বাবের জন নন্দিত  বর্তমান চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নের নাম
এনায়েত হোসেন নয়ন  বলেন, উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। আগামী দিনে বাংলাদেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ হাব হবে মিরসরাই। কারন মিরসরাইয়ের সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেল এ উপজেলাকে উন্নয়নের রোল মডেল হিসেবে তৈরি করবেন। এমপি মহোদয়ের স্বপ্ন বাস্তবায়ন ত্বরান্বিত করতে একজন দক্ষ সৎ মানুষ বেশি প্রয়োজন।
এনায়েত হোসেন নয়ন  আরো বলেন, আমার নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের একজন কর্মী হওয়া গর্বের বিষয়। বিগত জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন আসনে যোগ্য প্রার্থী মনোনয়ন দিয়ে শেখ হাসিনাকে সরকার গঠনে শক্তি যুগিয়ে যোগ্য নেতৃত্ব উপহার দিয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সুযোগ্য পুত্র আইটি বিশেষজ্ঞ মাহবুব উর রহমান রুহেল মিরসরাই আসন থেকে বিপুল ভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। পিতার ৫৪ বছরের রাজনীতির পদাঙ্ক অনুসরণ করে নতুন প্রজন্মের রাজনৈতিক নেতৃবৃন্দের মাঝে নতুন আশার সঞ্চার ঘটাবেন তিনি। বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি আমার ইউনিয়নে নৌকার বিজয় নিশ্চিত করে সর্বোচ্চ ভোট উপহার দিয়েছি। আগামীর মডেল মিরসরাই গড়ার লক্ষ্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে রুহেল ভাইয়ের হাতকে শক্তিশালী করতে আমি উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হবো। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যদি আমাকে যদি যোগ্য বিবেচনা করেন আমি প্রার্থী হবো। আমার বিশ্বাস মিরসরাইবাসী আমাকে ভোট দিয়ে বিজয় নিশ্চিত করবেন। আমি নির্বাচিত হলে মাহবুব উর রহমান রুহেল এমপির উন্নয়নের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে সততার সঙ্গে সহযোগী হিসেবে সমন্বয় করবো। এমপি মহোদয় মিরসরাইয়ের অর্থনীতি, পর্যটন, পরিবেশ, কৃষি জমির সঠিক ব্যবহার, কর্মসংস্থান, পরিকল্পিত আবাসনের প্রতি গুরুত্ব দিবেন।