ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৫:৩৪ অপরাহ্ন

শিরোনাম

মিরসরাই উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় আয়েশা আক্তার রুমা

  • আপডেট: Saturday, February 3, 2024 - 11:45 am
মিরসরাই প্রতিনিধি।। 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ এখনো কাটেনি। এই নির্বাচন শেষ হতে না হতেই শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে আলোচনা। সব কিছু ঠিক থাকলে আগামী মার্চ মাসে শুরু হতে পারে উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন। এ নির্বাচনে মিরসরাই উপজেলায় প্রার্থী তালিকায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় এগিয়ে রয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি এবং চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সহ সাংগঠনিক সম্পাদিকা আয়েশা আক্তার রুমা।
আয়েশা আক্তার রুমা  বলেন, উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। আগামী দিনে বাংলাদেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ হাব হবে মিরসরাই। কারন মিরসরাইয়ের সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেল এ উপজেলাকে উন্নয়নের রোল মডেল হিসেবে তৈরি করবেন। এমপি মহোদয়ের স্বপ্ন বাস্তবায়ন ত্বরান্বিত করতে একজন দক্ষ সৎ মানুষ বেশি প্রয়োজন।
আয়েশা আক্তার রুমা  আরো বলেন, আমার নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের একজন কর্মী হওয়া গর্বের বিষয়। বিগত জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন আসনে যোগ্য প্রার্থী মনোনয়ন দিয়ে শেখ হাসিনাকে সরকার গঠনে শক্তি যুগিয়ে যোগ্য নেতৃত্ব উপহার দিয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সুযোগ্য পুত্র আইটি বিশেষজ্ঞ মাহবুব উর রহমান রুহেল মিরসরাই আসন থেকে বিপুল ভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। পিতার ৫৪ বছরের রাজনীতির পদাঙ্ক অনুসরণ করে নতুন প্রজন্মের রাজনৈতিক নেতৃবৃন্দের মাঝে নতুন আশার সঞ্চার ঘটাবেন তিনি। বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি আমার ইউনিয়নে নৌকার বিজয় নিশ্চিত করে সর্বোচ্চ শ্রম  দিয়েছি। আগামীর মডেল মিরসরাই গড়ার লক্ষ্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে রুহেল ভাইয়ের হাতকে শক্তিশালী করতে আমি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হবো। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যদি আমাকে যদি যোগ্য বিবেচনা করেন আমি প্রার্থী হবো। আমার বিশ্বাস মিরসরাইবাসী আমাকে ভোট দিয়ে বিজয় নিশ্চিত করবেন। আমি নির্বাচিত হলে মাহবুব উর রহমান রুহেল এমপির উন্নয়নের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে সততার সঙ্গে সহযোগী হিসেবে সমন্বয় করবো। এমপি মহোদয় মিরসরাইয়ের অর্থনীতি, পর্যটন, পরিবেশ, কৃষি জমির সঠিক ব্যবহার, কর্মসংস্থান, পরিকল্পিত আবাসনের প্রতি গুরুত্ব দিবেন।
আয়েশা আক্তার রুমা বলেন সকল পেশার মানুষের সাথে আমার মেলামেশার সুযোগ হয়েছে। যেহেতু মিরসরাইতে আমার জন্ম তাই এই এলাকার প্রতি দায়িত্ববোধ রয়েছে। আমি মনে করি এলাকার জন্য কিছু করা উচিত। এই জনপদের জন্য কিছু করার মন মানসিকতা থেকেই আমার মনে হয়েছে জনপ্রতিনিধি হিসাবে যদি আমি নিজেকে প্রতিষ্ঠিত করতে পারি তাহলে কাজ করাটা সহজ হবে। আমরা পারিবারিক সূত্রে আওয়ামী লীগ রাজনীতিতে সম্পৃক্ত, সব সময় চিন্তা দলের জন্য কাজ করার।বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা নতুনদের নেতৃত্বে নিয়ে আসছেন।তাই আমি আগামী মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে একজন প্রার্থী। মিরসরাই  উপজেলাবাসি আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করলে আমি সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবো পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন করতে চাই।