ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম

মানবিক গুণাবলীর নেতা ডাঃ এনাম, নির্বাচনী প্রচারণায় আরিফ

  • আপডেট: Monday, December 25, 2023 - 9:11 am

ইউসুফ আলী খান।।

একজন দক্ষ, ত্যাগী, সৎ আর পরিশ্রমী আদর্শবান নেতার সঠিক নেতৃত্বই পারে একটি দেশ তথা একটি জাতিকে সাফল্যের স্বর্ণ শিখরে পৌঁছে দিতে। একটি দেশ বা জাতিকে সাফল্যের স্বর্ণ শিখরে পৌঁছানোর জন্য একজন নেতার একটি সুন্দর ও সুনির্দিষ্ট পরিকল্পনাই যথেষ্ট।

অনেক রাজনৈতিক নেতাই নিজ এলাকায় এসে কিছু টাকা কিংবা বড় বড় রাজনৈতিক পদবী বা প্রশাসনিক ক্ষমতার বলে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য দরিদ্র জনগণকে ব্যবহার করে। বেশির ভাগ সময়ই দরিদ্র মানুষদের সরলতার সুযোগ নিয়ে তাদের ভোটে এমপি হয়ে সরকারি নানা রকম সুযোগ-সুবিধা প্রয়োগ করে হয়ে যায় বিশাল সম্পদের মালিক।

আবার কিছু কিছু মানবিক গুণাবলীর নেতা রয়েছেন,যার সততা পরিশ্রম এবং মানবিকতার মাধ্যমে ধীরে ধীরে সাধারণ মানুষের মনে স্থান করে নিয়েছেন মানবতার ফেরিওয়ালা বলে। তাদেরই মধ্যে একজন ঢাকা ১৯ (সাভার- আশুলিয়া) আসনের সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ এনামুর রহমান।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণাকালে এমনই মন্তব্য করেন, আশুলিয়া থানা আওয়ামী মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফুল ইসলাম আরিফ।

এসময় তিনি আরও বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ঢাকা ১৯ আসন থেকে নির্বাচন করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান (এমপি) । তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের দুইজন বিদ্রোহী প্রার্থী যারা স্বতন্ত্রপ্রার্থী বলে দাবি করেন। আসলে তারা স্বতন্ত্র প্রার্থী নয় তারা হলো আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। তাদের মধ্যে একজন সাবেক এমপি তালুকদার তৌহিদ জং মুরাদ এবং অন্যজন আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম।

এ সময় তিনি আরো বলেন বাংলাদেশ আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন এবং বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে রূপান্তর করেছেন। তিনি বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশের রূপান্তরিত করেছেন এবং ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার কার্যক্রম হাতে নিয়েছেন।

এ সময় তিনি আরো বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ এনামুর রহমান এমপি দেশের দুর্যোগময় মুহূর্তে সাধারণ মানুষের পাশে থেকে তাদের সেবা করেছেন। করোনাকালীন সময় সাধারণ মানুষের পাশে থেকে তাদের সাহায্য সহযোগিতা করেছেন এবং করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়েছেন। যখনই কোন গরিব অসহায় মানুষ তার কাছে সাহায্য সহযোগিতা চেয়েছেন তিনি তা যথা সম্ভব পূরণ করার চেষ্টা করেছেন। তিনি মসজিদ – মাদ্রাসা, স্কুল- কলেজ, গির্জা- মন্দির সহ ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে সাহায্য সহযোগিতা করে আসছেন। তার এসব মানবিক গুণাবলী ও দায়িত্ববোধ এর কারণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তৃতীয়বারের মতো তাকে ঢাকা ১৯ আসন (সাভার আশুলিয়া) থেকে তৃতীয় বারের মতো নৌকার মনোনয়ন দিয়েছেন এবং আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে ঢাকা ১৯ আসনের এমপি নির্বাচিত হবেন ইনশাল্লাহ।

নির্বাচনী প্রচারণাককালে আরো উপস্থিত ছিলেন আশুলিয়া থানা আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি মাসুদ ইসলাম রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সাজু খান, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম উপ দপ্তর সম্পাদক জসীমউদ্দীন, ধর্ম বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন যুবলীগ নেতা আবু সাঈদ ভূঁইয়া, ত্রান বিষয়ক সম্পাদক সুমন মিয়া, বিলাশ সরকার, মামুন হাওলাদার, রাসেল মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।