ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ১:৩৩ অপরাহ্ন

শিরোনাম

মহেশপুর সীমান্তে যুবলীগ কর্মী ‘কিলার অনিক’ আটক

  • আপডেট: Tuesday, August 27, 2024 - 6:56 am

জাগো জনতা অনলাইন।। ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে তারেক আহাম্মেদ অনিক ওরফে ‘কিলার অনিক’ নামের এক যুবককে আটক করেছে মহেশপুর-৫৮ বিজিবি। সোমবার (২৬ আগস্ট) দিবাগত রাত ১টার সময় এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন ৫৮ বিজিবির উপপরিচালক মেজর মোল্লা ওবাইদুর রহমান।

 

অনিক ঢাকা জেলার বাড্ডা থানার উত্তর বাড্ডা ভাওয়ালিয়া পাড়া সুতীভোলা গ্রামের আবু তাহেরের ছেলে। তার বাবা ঢাকা মহানগর যুবলীগের সহ-সভাপতি এবং তিনি ঢাকা ৩৮ নং ওয়ার্ডের যুবলীগের একজন কর্মী।

৫৮ বিজিবির উপপরিচালক মেজর মোল্লা ওবাইদুর রহমান জানান, সোমবার (২৬ আগস্ট) ভোরে উপজেলার মাটিলা সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়। তিনি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম আসামি ‘কিলার অনিক’ মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করবে এমন গোপন সংবাদ ব্যাটালিয়নের একটি চৌকস টহলদল সীমান্ত নিকটবর্তী মাটিলা গ্রামের জাহাঙ্গীরের বাঁশ বাগানের মধ্যে অবস্থান নেয়। পরে বিজিবি সদস্যরা জানতে পারে মাটিলা গ্রামের হামিদুরের মেহগনি বাগানে একজন লুকিয়ে আছে। এমন খবরে বিজিবি টহল দল ওই এলাকা ঘিরে ফেলে। এক পর্যায়ে অনিক দৌড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি তাকে আটক করে।

 

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় অনিক বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্র হত্যার কারণে সাবেক প্রধানমন্ত্রী, সাবেক কয়েকজন মন্ত্রী ও সংসদ সদস্যদের বিরুদ্ধে বাড্ডা থানায় দায়েরকৃত একাধিক মামলার তালিকাভুক্ত আসামি। আত্মগোপনের জন্য সে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারত হয়ে ইতালিতে যেতে চেয়েছিলেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে ‘কিলার অনিক’ কে আইনি প্রক্রিয়ার মাধ্যমে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।