ঢাকা | সেপ্টেম্বর ১৭, ২০২৪ - ১২:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম

বাহার-সূচনা-মুজিবুলসহ ৩০০ জনের বিরুদ্ধে মামলা

  • আপডেট: Friday, September 6, 2024 - 11:09 am

জাগো জনতা অনলাইন।। সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, তার স্ত্রী হনুফা আক্তার, সাবেক মেয়র তাহসীন বাহার সূচনা ও তার বাবা সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার

ছাত্র আন্দোলনের সময় সশস্ত্র হামলা, গুলিতে আহত হওয়ার ঘটনায় সাবেক রেলমন্ত্রী ও চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য মুজিবুল হক, সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, তার মেয়ে সাবেক মেয়র তাহসীন বাহার সূচনা, মুজিবুল হকের স্ত্রী হনুফা আক্তারসহ ১৩৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতসহ ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

কুমিল্লার আলেখারচরের আবদুল করিমের ছেলে কাজী মো. সোহেল বাদী হয়ে কুমিল্লার কোতয়ালি মডেল থানায় এ মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, উল্লিখিত আসামিরাসহ তিন শতাধিক আসামি সবাই আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক দ্রব্য, দা, ছেনি, ইট, লাঠিসোটা নিয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর সাবেক সংসদ সদস্য মুজিবুল হক, সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নির্দেশে অন্যান্য আসামিরা ঝাঁপিয়ে পড়ে। তারা বৃষ্টির মতো ককটেল ও গুলি ছুড়ে। আসামিরা বৈষম্যবিরোধী ছাত্রদের ক্যান্টনমেন্ট পর্যন্ত তাড়া করে নিয়ে যায়। হাবিবুর আল-আমিন সাদী ও নাসির উদ্দিন তাদের লাইসেন্সকৃত পিস্তল ও শর্টগান নিয়ে নিরীহ শিক্ষার্থীদের ওপর গুলি করে।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করে কোতয়ালি থানার ওসি শিবেন বিশ্বাস বলেন, এসব ঘটনায় ১৩৩ জনের নাম উল্লেখ করে ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।