ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৮:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম

বান্দরবানে ব্যাংক ডাকাতির প্রতিবাদে পিসিএনপির বিক্ষোভ, ঘটনাস্থল পরিদর্শনে আইজিপি

  • আপডেট: Wednesday, April 3, 2024 - 10:30 am

মোহাম্মদ আজিজ উল্লাহ,বান্দরবান।।

গত মঙ্গলবার(২এপ্রিল) রা‌ত ৯টায় বান্দরবা‌নের রুমায় সশস্ত্র সন্ত্রাসী গো‌ষ্ঠি কেএনএফ কর্তৃক সোনালী ব‌্যাংক ডাকা‌তি, সরকা‌রি অস্ত্র লুট এবং ব‌্যাংক ম‌্যা‌নেজার‌কে অপহর‌ণের প্রতিবা‌দে বি‌ক্ষোভ সমা‌বেশ ক‌রে‌ছে পার্বত‌্য চট্টগ্রাম নাগ‌রিক প‌রিষদ(পিসিএনপি)।

বুধবার (৩এপ্রিল) সকাল ১১টায় বান্দরবান বঙ্গবন্ধু মুক্ত ম‌ঞ্চে এ বি‌ক্ষোভ সমা‌বেশ করা হয়।

সমা‌বে‌শে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত‌্য চট্টগ্রাম নাগ‌রিক প‌রিষ‌দের চেয়ারম্যান কাজী মোঃ ম‌জিবর রহমা‌ন।

সমাবেশে কাজী ম‌জিব ব‌লেন, সম্প্রতি কু‌কি‌চিনের কারনে পাহা‌ড়ে অশা‌ন্তির সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।সরকার ও শা‌ন্তি ক‌মি‌টি তা‌দের নির্মূল কর‌তে ব‌্যর্থ।যে দে‌শে সেনাবা‌হিনী‌, পু‌লিশ‌ সদস‍্যকে হত‌্যা করা হয়, তাদেরঅস্ত্র লুট হয়,এটি সার্বভৌম‌ত্বের জন‌্য বিশাল হুম‌কি। সরকার সিদ্ধান্ত দি‌লে এক‌দি‌নেই কেএনএফ‌কে নির্মূল কর‌তে সক্ষম,শুধু সরকারী সিদ্ধান্তের দরকার।এছাড়াও আগামী ৩ দিনের মধ‍্যে অপহৃত ব্যাংক ম্যানেজার কে মুক্ত করতে না পারলে বান্দরবানে অনির্দিষ্টকালের জন্য অবরোধ দেওয়া হবে।

অন‍্যদিকে আজ সকালে পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন
হেলিযোগে রুমায় আগমন করেন ও ঘটনাস্থল পরিদর্শন করেন।পরিদর্শনের সময় স্থানীয় জনগণ বিভিন্ন প্লেকার্ড ও পেষ্টুন হাতে নিয়ে কেএনএফ এর হামালার বিরুদ্ধে মানববন্ধন করেন।

এসময় অন‍্যান‍্যদের মধ‍্যে পিসিএনপির কেন্দ্রীয় সহ সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শাহ জালাল, পিসিএনপি জেলা সেক্রেটারি নাসির উদ্দিন,পিসিএনপি নেতা ইকবাল মাহমুদ,মোঃ আবসার,সামছুল হক শামু,সজল মাষ্টারসহ ও সহযোগী সংগঠণের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।