ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম

বান্দরবানে অপহৃত উদ্ধার, আটক ১

  • আপডেট: Wednesday, September 6, 2023 - 12:21 pm

বান্দরবান প্রতিনিধি : বান্দরবান ব্রীকফিল্ড ম্যানাজার অপহরণের ঘটনায় জনতার হাতে মংখ্যইচিং মারমা (২৭) নামে এক অপহরণকারী আটক করে, অপহৃত  ব্রীকফিল্ড ম্যানেজার মো.ইউছুফ আলীকে উদ্ধার করেছে পুলিশ।আটক মংখ্যাই চিং মারমা(২৭) খাগড়াছড়ি,গুগড়াছড়ি এলাকার সাথোয়াই মারমা’র ছেলে।

বুধবার (৬ সেপ্টেম্বর)  সকালে বান্দরবান সদর উপজেলার কুহালং ইউপির ক্যামলং এলাকা থেকে আটক করা হয় তাকে।

 

স্থানীয় সুত্র থেকে জানাযায়,সকালে ক্যমলং এলাকার চায়ের দোকানে অপরিচিত এক ব্যক্তি নাস্তা করতে আসলে অপহরণের ঘটনায় সন্দেহভাজন হিসেবে  তাকে আটক করে স্থানীয়রা।  জিজ্ঞাসাবাদে আটক মংখ্যাই চিং মারমা জানান,অপহরণের ঘটনায় খাগড়াছড়ির লক্ষীছড়ি এলাকার সাহ্লা মারমা, রাঙ্গামাটি মানিকছড়ির সানি মারমাসহ আরও কয়েকজন এই  ঘটনায় জড়িত ছিলেন।এছাড়া অপহরণের সার্বিক তথ্য দিয়ে সহায়তা করেছিলেন রাঙ্গামাটি রাজস্থলী এলাকার মেদো মার্মা।

অপহৃত  ইউছুফ আলী জানান,গত কাল রাত ৯ টায় ব্রীকফিল্ড এলাকা থেকে ৮-৯ জন মুখোশধারী সশস্ত্র সন্ত্রাসী অপহরণ করে  নিয়ে গিয়ে সোনাইঝিড়ি এলাকার পাহাড়ের ভিতর  গাছের সাথে বেঁধে রাখে।পরে আজ বেলা সাড়ে ১২ টার সময় তাকে ছেড়ে দেয়।

 

সদর থানা পুলিশ উপ-পরিদর্শক(এস আই) মোঃ আলমগীর জানান,আটক মংখ্যাই চিং মারমা’র দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে পাহাড়ের ভিতর থেকে ইউছুফের চিৎকার শুনে স্থানীয়রাসহ ক্যামলং-বটতলী সড়কের সোনাইঝিড়ি লেক এলাকার পাহাড়ের ভিতর থেকে  বেলা ১ টায় অপহৃত   ইউছুফকে  উদ্ধার করা হয়।

 

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  এস এম শহীদুল ইসলাম  সত্যতা নিশ্চিত করে জানান, অপহরণের ঘটনায় অপহ্রীত ইউছুফকে উদ্ধার  এবং অপহরণে জড়িত এক অপহরণকারীকে আটক করা হয়েছে।বাকীদেরও আটক করতে অভিযান চলমান রয়েছে।