ঢাকা | সেপ্টেম্বর ২৩, ২০২৪ - ৫:২৩ অপরাহ্ন

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের হামলার প্রতিবাদে রাঙ্গামাটিতে ওলামা পরিষদের মানববন্ধন

  • আপডেট: Sunday, October 15, 2023 - 4:53 pm
মো: হাবীব আজম, রাঙামাটি প্রতিনিধি।।
মজলুম ফিলিস্তিনিদের আত্মরক্ষার সংগ্রামের প্রতি সর্বাত্মক সংহতি, দখলদার ইসরাইল কর্তৃক নীরিহ ফিলিস্তিনিদের গণহত্যা বন্ধ এবং মাসজিদুল আক্বসার পবিত্রতা রক্ষার দাবীতে মানববন্ধন করেছে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদ।
রবিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যলয়ের সামনে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদ  এর উদ্যোগে  এই  মানববন্ধনে অংশ নেন জেলার সর্বোস্থরের সাধারণ মানুষ।
এতে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদ রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক  মো. আবু বকর সিদ্দিকী  এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি’র) কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মুজিবুর রহমান।
মানববন্ধনে ওলামা পরিষদ, ইসলামী সংগঠনের শত শত নেতাকর্মী সহ জেলার সর্বস্থরের সাধারন মানুষ অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বের কোথাও মুসলিমরা অত্যাচারিত হলে আমাদের তাঁদের পাশে দাঁড়ানো উচিত। নিপীড়িত ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানাতে আজকের এই বিক্ষোভ। দশকের পর দশক ধরে মানবতাবিরোধী ও মানবাধিকার লঙ্ঘনকারী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনিদের ওপর নিপীড়নের স্টিম রোলার চালিয়ে আসছে।
চলমান হামলা ও সহিংসতার জন্য ইসরাইল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে। বক্তারা, ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বের রাষ্ট্রপ্রধানদেরকে দ্রুত এক কাতারে আসার আহবান জানান।