ঢাকা | অক্টোবর ২২, ২০২৪ - ১২:২৫ অপরাহ্ন

শিরোনাম

পুলিশের আড়াই শতাধিক ক্যাডেট এসআইকে অব্যাহতি

  • আপডেট: Tuesday, October 22, 2024 - 6:25 am

জাগো জনতা অনলাইন।। রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে মৌলিক প্রশিক্ষণরত আড়াই শতাধিক ক্যাডেট উপপরিদর্শককে (এসআই) অব্যাহতি দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে পুলিশ একাডেমির অধ্যক্ষ ও পুলিশের অতিরিক্ত আইজিপি মো. মাসুদুর রহমান ভুঞা এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অতিরিক্ত আইজিপি মো. মাসুদুর জানান, প্রশিক্ষণের সময় শৃঙ্খলাভঙ্গের কারণে ২৫২ জন এসআই পদমর্যাদার পুলিশ কর্মকর্তাকে পর্যায়ক্রমে ‘ডিসচার্জ’ করা হচ্ছে।

পুলিশে এসআই পদে চাকরির জন্য প্রার্থীকে শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে হয়। পরীক্ষা দিতে হয় কম্পিউটার চালানোর দক্ষতার ওপরেও। এসব ধাপ পেরিয়ে প্রার্থীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়ে থাকে। এরপর চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীরা ‘আউটসাইড ক্যাডেট’ হিসেবে সারদায় এক বছরের জন্য মৌলিক প্রশিক্ষণে অংশ নেন।

এবার আউটসাইড ক্যাডেট ব্যাচে মোট ৭০৪ জন ছিলেন। সাধারণত অক্টোবর–নভেম্বরে আউটসাইড ক্যাডেট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এই পাসিং আউটের পর মৌলিক প্রশিক্ষণপ্রাপ্ত এসআইদের পুলিশের বিভিন্ন ইউনিটে মাঠপর্যায়ে কাজে পাঠানো হয়। সেখানে এক বছর পূর্ণ হলে তাদের চাকরি স্থায়ী করা হয়।