ঢাকা | অক্টোবর ২০, ২০২৪ - ২:০৮ অপরাহ্ন

শিরোনাম

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

  • আপডেট: Monday, January 15, 2024 - 12:19 pm

রাঙামাটি প্রতিনিধি:
শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনপি’র কেন্দ্রীয় অফিস চট্টগ্রামে পিসিএনপি’র কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মজিবর রহমান এর সভাপতিত্বে ও মহাসচিব আলমগীর কবির এর পরিচালনায় পিসিএনপি’র ‘নীতি নির্ধারণী’ ফোরাম স্থায়ী কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় স্থায়ী কমিটির ২১জন সম্মানিত সদস্য উপস্থিত ছিলেন। এসময় সংগঠনের গতিশীলতা বৃদ্ধিতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয় ও পিসিসিপি মনিটরিং কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য শেখ আহম্মেদ রাজুর সুপারিশে পিসিএনপি’র কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মজিবর রহমান মজিব ও মহাসচিব আলমগীর কবির পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি আগামী (০২) দুই বছরের জন্য অনুমোদন দেন।

উল্লেখ্য: (গত (১১ নভেম্বর) ২০২৩খ্রিঃ শনিবার দুপুরে খাগড়াছড়ি শহরের অফিসার্স ক্লাবে তিন পার্বত্য জেলা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, এবং মহানগরের প্রায় দুই হাজার নেতাকর্মীদের নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দুইটি অধিবেশনের মাধ্যমে সম্মেলন অনুষ্ঠিত হয়।
প্রথম অধিবেশন সমাপ্তির পর, দ্বিতীয় অধিবেশনে, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র কেন্দ্রীয় কমিটির ৭ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষনা করা হয়। কমিটিতে খাগড়াছড়ি জেলা থেকে মো: শাহাদাৎ হোসেন কায়েশকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি মো আসিফ ইকবাল, সিনিয়র সহ-সভাপতি মো আল আমিন (চবি) এবং রাঙ্গামাটি থেকে মো. হাবীব আজমকে সাধারণ সম্পাদক, তারেকুল ইসলাম যুগ্ম সাধারণ সম্পাদক, হাবীব আল মাহমুদ সহ-সাধারণ সম্পাদক ও মো. রাসেল মাহমুদকে সাংগঠনিক সম্পাদক করা হয়। উক্ত সাত সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন পিসিএনপি’র কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মজিবর রহমান)।

পিসিএনপি’র স্থায়ী কমিটির আলোচনা সভায় পিসিসিপি’র পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়ার পরে কাজী মজিব বলেন, পাহাড়ে বেশ কয়েকটি আঞ্চলিক সশস্ত্র সংগঠন নিয়মিতভাবে খুন, গুম, ধর্ষণ, চাঁদাবাজি, অগ্নিসংযোগ, লুটতরাজসহ নানান অপকর্ম করে যাচ্ছে। এমনকি তারা বাংলাদেশর সার্বভৌমত্ব নষ্ট করতে নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। এই সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র অনুমোদিত কমিটির ৭১ জন সদস্যকে জোরালো ভূমিকা রাখতে হবে।