ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ২:৩৮ অপরাহ্ন

শিরোনাম

নির্বাচনী আচরণ বিধি লংঘন করায় স্বতন্ত্র প্রার্থী মুরাদকে শোকজ

  • আপডেট: Friday, December 22, 2023 - 1:28 pm

সিনিয়র রিপোর্টার।।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনে (সাভার আশুলিয়া) স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেওয়া সাবেক সংসদ সদস্য তালুকদার তৌহিদ জং মুরাদকে আচরণ বিধি ভঙ্গের দায়ে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেন সাক্ষরিত এ নোটিশ দেয়া হয়। আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় নোটিশে স্বাক্ষরকারীর কার্যালয়ে হাজির হয়ে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, গত মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী তালুকদার তৌহিদ জং মুরাদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাভার পৌরসভার শিমুলতলা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল ও জনসাধারণের চলাচলের পথ বন্ধ করে সভা করেন। এছাড়া ট্রাক ও মোটরসাইকেল ব্যবহার করে শোডাউন করেছেন তিনি। এতে জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ এর ৬(ঘ) এবং ৮(ক) বিধি লঙ্ঘন হয়েছে। উক্ত আসনের ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের এ সংক্রান্ত একটি প্রতিবেদন সহকারি রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে পেয়েছেন র্নিবাচনী অনুসন্ধান কমিটি।

এছাড়া নোটিশে বিধিমালা লঙ্ঘনের কারণে কেন নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে প্রতিবেদন প্রেরণ করা হবে না এবং শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না সেই বিষয়ে আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা-১৯ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, নির্বাচনী অনুসন্ধান কমিটি স্বতন্ত্র প্রার্থী তালুকদার তৌহিদ জং মুরাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। নোটিশে স্বতন্ত্র প্রার্থী তালুকদার তৌহিদ জং মুরাদকে স্বশরীরে হাজির হয়ে লিখিত ভাবে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।