ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ১২:৩৮ অপরাহ্ন

শিরোনাম

তাড়াশে একই পরিবারের তিনজনের গলাকাটা লাশ উদ্ধার

  • আপডেট: Tuesday, January 30, 2024 - 12:00 pm
সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জের তাড়াশ পৌর সদরের বারোয়ারি বটতলা মহল্লার নিজ বাসায় মা,বাবা ও মেয়ে সহ তিনজন কে কুপিয়ে ও জবাই করে হত্যার ঘটনা ঘটেছে।
সোমবার রাত ২টার দিকে তালাবদ্ধ ওই ফ্ল্যাটে গিয়ে তালা ভেঙ্গে কক্ষে প্রবেশ করে বাসার মালিক বিকাশ সরকার, মেয়ে পারমিতা সরকার তুষি এবং স্ত্রী স্বর্ণা সরকারের  গলাকাটা মরদেহ শনাক্ত করেন তাড়াশ থানা পুলিশ।
বিষয়টি তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নুরে আলম নিশ্চিত করেছেন। তিনি মঙ্গলবার দুপুরের দিকে জানিয়েছেন তিনি সহ পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থলে রয়েছেন। পাশাপাশি তিনি আরো জানান, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। যা স্বার্থ সংশ্লিষ্ট বিষয় হয়ে থাকতে পারে বলে পুলিশ ধারণা করছেন। আর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ ( সিআইডি), ডিবি, র‌্যাব ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ( পিবিআই) সহ পুলিশের একাধিক টিম ঘটনা অনুসন্ধানে কাজ করছেন।
হত্যাকান্ডের শিকার ব্যক্তিরা হলেন তাড়াশ পৌর এলাকার শোলাপাড়া মহল্লার  মৃত কালিচরণ সরকারের ছোট ছেলে বিকাশ সরকার (৪৫), বিকাশের  স্ত্রী স্বর্ণা রানী সরকার (৩৮) ও মেয়ে তাড়াশ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী পারমিতা সরকার তুষি (১৫)।
অপরদিকে নিহতদের মরদেহ সুরতহাল রির্পোট করে মঙ্গলবার বেলা ১২টার দিকে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ শহীদ এম, মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
এদিকে সকালে একই পরিবারের ৩ জনের হত্যাকান্ডের খবর জানাজানি হলে নিহতের স্বজন ও এলাকার উৎসুক জনতা ওই এলাকার বাসায় ভীড় জমান। আর বেলা বাড়াবাড়ার সাথে সাথে বাসার আশেপাশে লোকে লোকারন্য হয়ে পড়ে।
 পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত শনিবার রাতে বিকাশ সরকার কে বাজারে দেখা গেছে। এরপর থেকে তাকে ও তার স্ত্রী মেয়ে কে স্বজনরা মোবাইল ফোনে যোগাযোগ করেও  পাচ্ছিলেন না। পরে অনেক  খোঁজাখোঁজি করেও তাদের সাড়া না পেয়ে বাসায় গিয়ে তার ফ্লাটে তালাবদ্ধ দেখতে পায়। পরে  ৩০ জানুয়ারি সোমবার রাত আড়াইটার দিকে তারা পুলিশ কে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে বন্ধ ফ্লাটের তালা ভেঙে ভিতরে গিয়ে তাদের জবাই করা মরদেহ দেখতে পান।
স্থানীয়রা জানান, তাড়াশ পৌর এলাকার শোলাপাড়া মহল্লার  মৃত কালিচরণ সরকারের দুই ছেলে । বড় ছেলে প্রকাশ সরকার । তিনি এক সময়ে ঠিকাদারী করতেন। পাশাপাশি বর্তমানে তিনি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। আর ছোট ছেলে বিকাশ সরকার হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের তাড়াশ উপজেলা শাাখার কোষাধ্যক্ষ ও তাড়াশ গোপাল জিউ বিগ্রহেরও কোষাধ্যক্ষ ছিলেন। তারা দুই ভাই  প্রায় দুই যুগ যাবৎ তাড়াশ পৌর সদরের বারোয়ারী বটতলার বাসার ৩য় তলার আলাদা দুটি ফ্লাটের বসবাস করতেন। সেই সাথে বাসার প্রথম ও দ্বিতীয় তলার তিনটি ফ্ল্যাটে আরো তিনজন ভাড়াটিয়া বসবাস করেন।
পারিবারিক সুত্রে জানা গেছে , এক সময় বিকাশ ওষুধের ব্যাবসা করলেও বর্তমানে পৈত্রিক সুত্রে পাওয়া প্রায় ৭০-৮০ বিঘার পুকুর ও ফসলী জমি ভাগাভাগি করে তা ভোগ দখল করে আসছেন। আর এর আয় দিয়েই তাদের জীবিকা নির্বাহ হয়ে আসছে। সেই সাথে ছোটভাই ও বড়ভাইয়ের মধ্যে তেমন বনিবনা ছিলনা বলে জানা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের বড়ভাই প্রকাশ সরকার, ছেলে অঙ্কন সরকার ও ভাগ্নে রাজীব ভৌমিক কে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে। বিকেলে সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।