ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৮:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম

তথ্য অধিকার আইনে সেবা দিতে সরকার বদ্ধপরিকরঃ সড়ক সচিব আমিন উল্লাহ নুরী 

  • আপডেট: Saturday, September 30, 2023 - 5:17 pm

কামাল পারভেজ।। তথ্য অধিকার আইনে সেবা দিতে এবং জনগণ সেবা পাবে  তার জন্য সরকার বদ্ধপরিকর। বর্তমান সরকারের আমলেই এই তথ্য অধিকার আইন তৈরি করেছেন এবং জনগণের দৌড় গোড়ায় সেবা পৌঁছে দিতে সরকারের সকল কর্মকর্তা কর্মচারীর নৈতিক দায়িত্ব। যে কোনো নাগরিক তার তথ্য পাওয়ার অধিকার রাখে সে ক্ষেত্রে নাগরিকের আবেদন অবশ্যই তথ্য আদান প্রদানে কোনো ব্যাগাত সৃষ্টি করা যাবে না। সরকারের আইন মেনে তথ্য অধিকার সেবা নিশ্চিত করার দায়িত্ব গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কর্মকর্তা কর্মচারীর। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কার্যক্রম ও সেবা প্রদান এবং তথ্য অধিকার আইন -২০০৯ বিষয়ক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে সড়ক পরিবহন ও মহাসড়ক সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

সড়ক জনপথ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগ অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আতাউর রহমান এর সভাপতিত্বে

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আয়োজনে ৩০ সেপ্টেম্বর (শনিবার) চট্টগ্রাম সার্কিট হাউসে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সড়ক জনপথ, বিআরটিএ ও বিআরটিসি দপ্তরের কর্মকর্তারা তাদের স্ব স্ব প্রতিষ্ঠানের তথ্য অধিকার বিষয় ও দপ্তরের বাৎসরিক সকল কার্যক্রম তুলে ধরেন।

মতবিনিময় সভা চলাকালীন তথ্য অধিকার আইন বিষয় নিয়ে উত্থাপিত আলোচনা ও পর্যালোচনায় বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধান অতিথি সচিব  এ বি এম আমিন উল্লাহ নুরী, বিআরটিএ চেয়ারম্যান ও বিআরটিসি চেয়ারম্যান। প্রধান অতিথি এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকারের অঙ্গিকার পালনে সকল কর্মকর্তা কর্মচারীকে সতর্কতার সহিত কাজ করতে হবে এবং প্রতিষ্ঠানের আশেপাশে কোনো দালাল থাকতে পারবে না। দূর্নীতি ও দালাল মুক্ত গড়ে তুলতে হবে সকল দপ্তরকে।

মতবিনিময় সভা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার,  বিআরটিসি চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার সিএমপি আব্দুল মান্নান ভূইয়া, অতিরিক্ত পুলিশ ডিআইজি প্রবীর, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আবদুল মালেক। মতবিনিময় সভায় আরও উপস্থিত থাকেন স্হানীয় পরিবহন সেক্টরের বিভিন্ন সংগঠনের নেতারা, এনজিও প্রতিনিধি এবং স্হানীয় সাংবাদিক বৃন্দগন প্রমুখ।