ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৬:৫২ পূর্বাহ্ন

শিরোনাম

ডিমের দাম কমলে সেদ্ধ করে ফ্রিজে রেখে দেবেন: প্রধানমন্ত্রী

  • আপডেট: Tuesday, August 29, 2023 - 6:26 pm

জাগো জনতা ডেস্ক: দেশের বাজারে ডিমের দাম কমলে তা সেদ্ধ করে ফ্রিজে রাখার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “দেশের বাজারে ডিমের দাম যখন কমবে, তখন ডিম সেদ্ধ করে ফ্রিজে রেখে দেবেন। তাহলে বহুদিন ভালো থাকবে।”

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে নিত্যপণ্যের দাম বৃদ্ধির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাম্প্রতিক দক্ষিণ আফ্রিকা সফরের ওপর তিনি বিকেল ৪টায় এ সংবাদ সম্মেলন শুরু করেন।

গত ২২ থেকে ২৪ আগস্ট পর্যন্ত ১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগদান করেন প্রধানমন্ত্রী। ২৭ আগস্ট দিনগত রাতে তিনি দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ থেকে দেশে ফিরেছেন।

বাজারে সিন্ডিকেটের প্রভাব সম্পর্কে সরকারপ্রধান বলেন, “দেশে একটা শ্রেণি আছে যারা সিন্ডিকেট করে ব্যবসা করে। যখনই তারা আর্টিফিশিয়ালি দাম বাড়ায় আমরা তখন আমদানি করি, বিকল্প ব্যবস্থা করি যেন তারা বাধ্য হয় দাম কমাতে।”

ব্রিকস সদস্যপদ নিয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, “চাইলে পাবো না, সে অবস্থা না। প্রত্যেক কাজেরই একটা নিয়ম থাকে। আমরা সেটা মেনে চলি। ব্রিকসের সদস্যপদ পেতে কাউকে বলিওনি।”

তিনি বলেন, “তারা আমাদের আগে থেকেই জানিয়েছিল, ধাপে ধাপে নেবেন। পরে সদস্য সংখ্যা বাড়াবেন। আমরা জোর দিয়েছি, নিউ ডেভেলপমেন্ট ব্যাংকের বিষয়ে। বাংলাদেশ কিছু চেয়ে পাবে না, সে অবস্থায় নেই। আমরা এখন বিশ্বে বাংলাদেশকে মর্যাদার অবস্থানে নিয়ে গেছি।”