ঢাকা | সেপ্টেম্বর ১৭, ২০২৪ - ১:২৩ পূর্বাহ্ন

শিরোনাম

গদি দখলের লড়াই না করে দক্ষতা অর্জনের আহ্বান জামায়াতের আমীরের

  • আপডেট: Friday, August 30, 2024 - 3:38 pm

নিজস্ব প্রতিবেদক।। রাজনীতিতে গদি দখলের লড়াই না করে দক্ষতা অর্জনের আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামী বাংলাদেশের আমীর ডা. শফিকুর রহমান।

আজ শুক্রবার বিকেলের রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত ঢাকা মহানগর উত্তর সম্মিলিত পেশাজীবী পরিষদের সুধী সমাবেশে এই আহ্বান জানান তিনি। ডা. শফিকুর রহমান বলেন, একচোখা জাতি গঠন চায় না জামায়াত।

ছাত্র আন্দোলনকে ব্যাহত করতে অসৎ উদ্দেশ্য নিয়ে ষড়যন্ত্রমূলকভাবে জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করা হয়েছিল বলে দাবি করে শফিকুর রহমান। বলেন, জামায়াত আওয়ামী লীগ সরকারের ফাঁদে পা না দিয়ে ধৈর্য ধরেছে। আল্লাহই জুলুমের বিচার করেছেন। ছাত্রসমাজের প্রতি চিরকৃতজ্ঞ থাকবে এই জাতি।

পিলখানা হত্যাকাণ্ড থেকে শুরু করে ছাত্র আন্দোলন পর্যন্ত ১৫ বছরে তৎকালীন সরকার বহু গুম খুন করেছে বলেও উল্লেখ করেন জামায়াতের আমীর। বলেন, ‘মিথ্যা বিচার করে জামায়াতের ১১ শীর্ষ নেতাকে হত্যা করা হয়েছে। সাংবাদিকেরা জাতির বিবেক হওয়া সত্ত্বেও ১৫ বছর কাজ করতে পারেনি। তাদের হত্যা, গ্রেপ্তারের নামে নিপীড়ন করে মুখে তালা লাগিয়ে রাখা হয়েছিলো। ৫ আগস্টের পর সেই তালা খুলেছে।’

এখন মুক্ত পরিবেশে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে পরিচ্ছন্ন হওয়ার আহ্বান জানান ডা. শফিকুর রহমান। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিউ পেতে মিথ্যা শিরোনাম না দেওয়ার আহ্বান জানান।

ঢাকা মহানগর উত্তর জামায়াতে ইসলামীর আমীর সেলীম উদ্দিন বলেন, ‘রাস্তাঘাটে দাবি আদায়ের নামে যারা বিশৃঙ্খলা তৈরি করবে, তারা স্বৈরাচার সরকারের দালাল হিসেবে চিহ্নিত হবে। তাদের কঠোরভাবে দমন করা হবে।