ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৬:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম

আশুলিয়ায় ভাংচুর ও লুটপাট মামলায় ৩ জন শ্রীঘরে

  • আপডেট: Friday, January 26, 2024 - 3:09 pm

ইউসুফ আলী, সিনিয়র রিপোর্টার।।

বাংলাদেশ সরকারের ইস্তেহার অনুযায়ী একটি মানুষও থাকবে না ভূমিহীন। এ স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য ভূমিহীনদের মাঝে তুলে দেওয়া হচ্ছে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দুই শতাংশ জমি সহ একটি বাড়ী। এর পরও বাংলাদেশে রয়েছে অনেক ভুমিহীন অসহায় পরিবার। যারা প্রধানমন্ত্রীর উপর ঘর ও জমি থেকে বঞ্চিত।

সরকারের এই প্রকল্প চলমান থাকলেও এখনো এমন অনেক ব্যক্তি আছেন যাদের না আছে জমি না আছে বাড়ী। মান সম্মানের ভয়ে ভূমিহীন মানুষ হয়ে ভাড়া বাসায় বসবাস করছেন অনেক পরিবার।

এমনই তিন জন ভুমিহীন অসহায় গণমাধ্যম কর্মীর পরিবার আশুলিয়ার গাজীরচট মুন্সি পাড়া এলাকায় সরকারি খাস সম্পত্তির উপর তিনটি টিনসেট ঘর করে বসবাস করে আসছিল।

গত ২৫ সেপ্টেম্বর ২৩ তারিখে উক্ত ঘর গুলো দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে একদল সন্ত্রাসী সেই বাড়ি ঘরের উপর হামলা চালিয়ে ঘর বাড়ী ভাংচুর সহ লুটপাট করে সকল মালামাল নিয়ে যায়।

এঘটনায় ভুক্তভোগী সাংবাদিক আফছার ঢাকা কোর্টে একটি দ্রুত আইনে মামলা দায়ের করেন। উক্ত মামলায় মোঃ মিনহাজ পালোয়ান কে ১ নং আসামি করে পাঁচ জনকে আসামি করে আদালতে একটি মামলা দায়ের করা হয়।
উক্ত মামলায় আদালত তাদের বিরুদ্ধে সমন জারি করে। গত ২৫ শে জানুয়ারি ২৪ ইং তারিখে আদালতে জামিন প্রার্থনা করলে মহামান্য আদালত এবিষয়ে সকল তথ্য প্রমাণ পাওয়ায় মোঃ মিনহাজ পালোয়ান, মোঃ জাকির হোসেন ও মোঃ তাইজুল ইসলাম এর জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

এবিষয়ে ভুক্তভোগী সাংবাদিক আফছার উদ্দিন বলেন, আমার কোন জমি জায়গা না থাকায় সরকারি খাস জমিতে আমরা তিনজন ভূমিহীন গণমাধ্যমকর্মী তিনটি ঘর উঠিয়ে বসবাস করে আসছিলাম। এমতাবস্থায় বিবাদী মোঃ মিনহাজ পালোয়ান গং আমাদের কাছে বিভিন্ন মাধ্যমে টাকা দাবি করে আসছিলো। উক্ত চাঁদার টাকা না দেওয়ায় গত ২৫ সেপ্টেম্বর মিনহাজ পালোয়ান গং এর নেতৃত্বে একদল সন্ত্রাসী বাহিনী আমাদের বাড়িঘর ভাঙচুর ও বাড়ী ঘরের মালামাল লুটপাট করে নিয়ে যায়। আমি এ আইনকে শ্রদ্ধা করে আদালতে একটি মামলা দায়ের করি। সেই মামলায় সমন জারি হলে তারা আদালতে জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে পাঠায়।

এরপর থেকেই মামলা তুলে নেওয়ার জন্য বিবাদীদের পরিবারের পক্ষ থেকে আমাকে বিভিন্ন ধরনের হুমকি দেয়া হচ্ছে। আমি আমার জীবনে নিরাপত্তা চেয়ে এসকল বিষয়ে একটি সুষ্ঠ সমাধানের আইনপ্রয়োগকারী সংস্থা গুলোর প্রতি জোর দাবি জানাচ্ছি।