ঢাকা | অক্টোবর ২১, ২০২৪ - ১১:৫০ অপরাহ্ন

শিরোনাম

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবীতে মহাসড়ক অবরোধ, চরম ভোগান্তিতে যাত্রীরা

  • আপডেট: Monday, October 21, 2024 - 5:02 pm

ইউসুফ আলী খান।।

ঢাকার শিল্পাঞ্চল সাভারের আশুলিয়ায় চার মাসের বকেয়া বেতন ও বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড নামের একটি পোশাককারখানার কয়েক হাজার শ্রমিক।

সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল মোড় তথা শহীদ চত্বরে শ্রমিকরা অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল শুরু করেন।

শ্রমিকদের অভিযোগ, গত তিন মাস ধরে তারা কোনো বেতন বা বোনাস পাননি। কর্তৃপক্ষ বেতন না দিয়ে কারখানা বন্ধ ঘোষণা করেছে এবং তাদের দেওয়া আশ্বাস সত্ত্বেও বেতন পরিশোধ হয়নি। এ অবস্থায় বেশিরভাগ শ্রমিক এবং স্টাফদের বেতন বকেয়া রয়েছে চার থেকে পাঁচ মাস।

শ্রমিকরা জানান, “বিজিএমইএ ও শ্রম মন্ত্রণালয়ে গেলেও তারা বেতন পরিশোধের আশ্বাস দেয়, কিন্তু কারখানা এখনও বন্ধ। তিন মাস ধরে পরিবার নিয়ে কঠিন মানবেতর দিন কাটাচ্ছি।”

নবীনগর-চন্দ্রা মহাসড়কের অবরোধের ফলে বাইপাইল-আব্দুল্লাপুর সড়ক ও বন্ধ রয়েছে, যা যাত্রীদের জন্য ভোগান্তির সৃষ্টি করেছে। এদিকে মহাসড়ক অবরোধ করার ফলে বাইপাইল-আবদুল্লাহপুর সড়ক ও নবীনগর – চন্দ্রা মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। সকাল থেকে রাস্তার দুইপাশে কয়েক হাজার গাড়ী আটকা পড়ে আছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে হাজার হাজার যাত্রী ও পথচারীরা।

এ ব্যাপার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মোঃ শাহীনুর কবির বলেন, “আমরা ঘটনাস্থলে এসেছি এবং শ্রমিকদের সাথে আলোচনা চলছে। পরিস্থিতি স্বাভাবিক করতে সেনাবাহিনীর পাশাপাশি শিল্প পুলিশ ও জেলা পুলিশ রয়েছে।” তাছাড়া আমরা মালিক পক্ষ ও বিজিএমইএ সাথেও কথা বলতেছি।