ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ১০:৩০ পূর্বাহ্ন

শিরোনাম

আশুলিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে ব্যবসায়ী হত্যা, ভাতিজা গ্রেপ্তার

  • আপডেট: Friday, February 9, 2024 - 1:04 pm

ইউসুফ আলী খান।।

কোন রাজনৈতিক সহিংসতা নয় পারিবারিক বিষয় সম্পত্তি নিয়ে খুন হয়েছেন আশুলিয়ার ডেন্ডাবর এলাকার কাজিমুদ্দিন মাদবর। সংবাদ সম্মেলনে এমনটাই বলেছেন র‍্যাব এর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার আল মঈন ।

 

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) র‍্যাব -৪ সাভার ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আশুলিয়ার ডেন্ডাবরের চাঞ্চল্যকর হত্যার মুলহোতা নিহত কাজিমুদ্দিন এর ভাইয়ের ছেলে আব্দুল লতিফকে গ্রেফতার করে র‍্যাব ৪।
এসময় তিনি বলেন, আব্দুল লতিবের পিতা মারা যাওয়ার পর জমি জমা ভাগাভাগি নিয়ে চাচাদের সাথে অনেক সময় কথা কাটাকাটি হতো। ইতিমধ্যে জমি জমা ভাগাভাগি নিয়ে নিহত কাজিমদ্দীনের সাথেও তার তর্ক বিতর্ক হয়েছিল। সেই সূত্র ধরে ঘটনার দিন ৭ ফেব্রুয়ারি রাতে কাজিমুদ্দিন ও তার পরিবার তাদের ব্যবসা প্রতিষ্ঠান লিপি ডেইরি ফার্ম এ আসে এবং রাত্র আনুমানিক ১১ টার দিকে নিয়ত কাজিমুদ্দিনের স্ত্রী ও ছেলে বাসায় চলে গেলেও তিনি থেকে যান ফার্মে। সেই সুযোগে ভাতিজা আব্দুল লতিফ চাচাকে হত্যার উদ্দেশ্যে প্রথমে পাশের একটি ধারালো বটি নিয়ে অন্য একটি কক্ষে চাচা বিশ্রাম নিচ্ছেন।সেখানে গিয়ে চাচাকে বঠি দিয়ে গলায় কুপ দেয় এবং নিয়ত কাজিমুদ্দিনের মোবাইল ফোনটি নিয়ে যায় ভাতিজা। পরবর্তীতে ভাতিজা রুমের তালা বন্ধ করে মোবাইল ফোনটি নিয়ে চলে গিয়ে আত্মগোপনে চলে যায়।

পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দেওয়া হয় আইনশৃঙ্খলা বাহিনীর ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন আলামত সংগ্রহ করেন এবং সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেন। সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে উন্নতত্ত্ব তথ্যপ্রযুক্তির মাধ্যমে হত্যাকাণ্ডের সাথে জড়িত ভাতিজা আব্দুল লতিফ কে আশুলিয়া থেকে গ্রেফতার করে র‍্যাব – ৪ এর একটি চৌকস টিম।

গ্রেফতারকৃত আব্দুল লতিফ (৪০) নিহত কাজিমুদ্দিন খান এর আপন বড়ভাই মরহুম আলী মোহাম্মদ খান এর ছেলে। নিহত কাজিমুদ্দিন ও খুনি আব্দুল লতিফ আপন চাচা – ভাতিজা।

উল্লেখ্য যে বুধবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে আশুলিয়ার উত্তর ডেন্ডাবর এলাকার নিজের ডেইরি ফার্মের ভিতরে তার মরদেহ দেখতে পায় পরিবার। পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে নিহতের মরেদহ উদ্ধারে কাজ শুরু করে।

নিহত কাজিম উদ্দিন খান(৫৬) আশুলিয়ার ডেন্ডাবর উত্তর পাড়া এলাকার মরহুম ওয়াজ উদ্দিন খানের ছেলে। তিনি লিপি ডেইরি ফার্মের মালিক।