ঢাকা | অক্টোবর ২১, ২০২৪ - ১১:৪১ অপরাহ্ন

শিরোনাম

আশুলিয়ায় কোরআন অবমাননার অভিযোগে এক নারী গ্রেপ্তার

  • আপডেট: Monday, October 21, 2024 - 4:59 pm

ইউসুফ আলী খান।। ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ায় (২৫) বছর বয়সী এক নারীকে পবিত্র কোরআন শরীফ অবমাননার অভিযোগে পুলিশ আটক করেছে। রবিবার রাতের ঘটনাটি জানার পর স্থানীয় ওলামা পরিষদ এবং বাসিন্দারা তার সর্বোচ্চ শাস্তির দাবিতে আশুলিয়া থানায় অবস্থান নেন, ফলে পুলিশ তাকে গ্রেফতার করে।

সোমবার (২১ অক্টোবর) আশুলিয়া থানার অফিসার্স ইনচার্জ আবু বকর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০ অক্টোবর রাত ১২টার দিকে গোরাট এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

স্থানীয় জনতার বরাত দিয়ে পুলিশ জানায়, আটককৃত নারী পরকীয়ার জেরে তার প্রেমিককে প্রেমের প্রমাণ হিসেবে পবিত্র কোরআন শরীফের উপর দুই পা দিয়ে দাঁড়িয়ে ভালোবাসার কথা প্রকাশ করে। পরে তার প্রেমিক এই ঘটনাটির ভিডিও মোবাইলে ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করলে তা দ্রুত ভাইরাল হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত নারীকে আটক করে থানায় নিয়ে আসে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, অভিযুক্ত নারীর সঙ্গে কথা বলে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছেন। ওই নারী কোরআন শরীফের উপর পা দিয়ে বিভিন্ন কথা বলেছে। এ নিয়ে স্থানীয় লোকজন ও ওলামাগণ উত্তেজিত হয়েছে। আমরা ঘটনাস্থল থেকে তাকে আটক করেছি।

এ বিষয়ে তিনি আরও জানান, অভিযুক্ত মহিলার বিরুদ্ধে স্থানীয় ওলামাগণ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। সে মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।